অসুস্থ ময়না বেগমের দায়িত্ব নিলেন কুড়িগ্রাম ডিসি

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ অক্টোবর ২০১৮, ২১:৩৮

কুড়িগ্রামের চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুই বছর যাবত চিকিৎসাধীন কুশিং সিনড্রোম রোগে আক্রান্ত ময়না বেগমের চিকিৎসার দায়িত্ব নিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন। তিনি রবিবার বিকালে চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে তার চিকিৎসার খোঁজ-খবর নেন এবং উন্নত চিকিৎসার জন্য সিভিল সার্জনকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেন।

প্রসঙ্গত, চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের চর গয়নার পটল এলাকার মৃত তারেক খানের স্ত্রী ময়না বেগম কুশিং সিনড্রোম রোগে আক্রান্ত হয়ে গত দুই বছর আগে  চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।

ময়নার স্বামী দুই বছর আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে এক ছেলে ও এক মেয়েকে রেখে মারা যায়। মেয়ের বিয়ে হয়েছে আর একমাত্র ছেলে এসএসসি পরীক্ষার্থী। ব্রহ্মপুত্র নদে বাড়িঘর হারিয়ে যাওয়ার পর থেকে ভাই আব্দুল গফুরের কাছে থাকছিলেন ময়না বেগম। নিঃস্ব ময়নার চিকিৎসার খরচ বহন করতেন তার মেয়ের জামাই। কিন্তু শেষ পর্যায়ে চিকিৎসা খরচ চালাতে গিয়ে মেয়ের জামাইও এক পর্যায়ে হয়ে পড়েন নিঃস্ব। এখন হাসপাতালেই যেন তার শেষ ভরসা। এ সংক্রান্ত একটি প্রতিবেদন বিভিন্ন দৈনিক পত্রিকায় প্রকাশিত হলে খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িলে পড়লে তা জেলা প্রশাসকের দৃষ্টিগোছর হয়। এরই প্রেক্ষিতে রোববার বিকালে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে ময়না বেগমের খোঁজ-খবর নেন। উন্নত চিকিৎসার ব্যবস্থা করে সুস্থ হলে ময়নাকে বাড়ি করে দেয়ার কথা জানান জেলা প্রশাসক।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক জিলুফা সুলতানা, সিভিল সার্জন ডা. এস, এম আমিনুল ইসলাম, চিলমারী উপজেলা চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, উপজেলা নির্বাহী অফিসার মুহ. রাশেদুল হক প্রধান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী সৈয়দ আব্দুল আজিজ, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডা. মো. মাহফুজার রহমান সরকার মুকুল, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নিলু, পরিবার পরিকল্পনা অফিসার মো. সহিদুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোস্তারী বেগমসহ স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪অক্টোবর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :