মাদারীপুরে বিএনপির দুই, স্বতন্ত্র এক প্রার্থীর ভোট বর্জন

মাদারীপুর প্রতিবেদক
| আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৬ | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪

ভোট কারচুপি ও কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ তুলে মাদারীপুরের তিনটি আসনের মধ্যে দুটি আসনে বিএনপির দুই প্রার্থী ও এক স্বতন্ত্র প্রার্থী নির্বাচন বর্জন করেছেন। নতুন তফসিল ঘোষণা করে আবার ভোট গ্রহণের দাবি জানান তারা। অন্য আসনে বিএনপির প্রার্থীও একই অভিযোগ করেছেন।

রবিবার দুপুরে ভোট বর্জনের ঘোষণা দেন প্রার্থীরা।

মাদারীপুর-২ আসনে বিএনপির প্রার্থী মিল্টন বৈদ্য নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন। এই সিদ্ধান্তের কারণ হিসাবে কেন্দ্র দখল, জাল ভোট, ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দেওয়াসহ নিজের ভোটটিও না দিতে পারার অভিযোগ করেন তিনি।

স্ত্রীকে নিয়ে সংবাদ সম্মেলনে মিল্টন বৈদ্য বলেন, ‘আমি সকালে মাদারীপুরের আমগ্রাম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে গিয়ে দেখি, আমার ভোট দেয়া হয়ে গেছে। শুধু আমার ভোট নয়, সারা মাদারীপুরে কেউই তাদের ভোট দিতে পারেননি।

‘শনিবার রাত আটটার পর থেকেই ভোটকেন্দ্র দখল করে সিল দিয়ে ব্যালট বাক্স ভরা হয়। সকালে অধিকাংশ ভোটারই ভোট দিতে পারেননি। আমার এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয়েছে। এইসব অনিয়মের কারণে আমি ভোট বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। নতুন তফসিল ঘোষণা করে আবার ভোট গ্রহণের দাবি জানাচ্ছি।’

একই অভিযোগ এনে ভোট বর্জন করেন মাদারীপুর-২ আসনে স্বতন্ত্র প্রার্থী আল-আমিন মোল্লাও। দুপুর তিনটার দিকে তার প্রধান এজেন্ট জেসমিন রশিদ বর্জনের এ ঘোষণা দেন।

দুপুর ২টার দিকে নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে মাদারীপুর-৩ আসনে বিএনপির প্রার্থী আনিসুর রহমান খোকন ভোট বর্জন করেন। তিনিও এ সময় আওয়ামী লীগের প্রার্থী ও প্রশাসনের বিরুদ্ধে নানা অভিযোগ করেন।

তিনি বলেন, ‘মাদারীপুর-৩ আসনে কোনো নির্বাচন হয়নি, হয়েছে তামাশা। মাদারীপুর-১ আসনেও একই চিত্র। এই আসনে বিএনপির প্রার্থী সাজ্জাদ হোসেন লাভলুও কেন্দ্র দখল ও অনিয়মের অভিযোগ তুলেছেন।’

তবে আওয়ামী লীগ ও নির্বাচনী কর্মকর্তারা সকল অভিযোগ অস্বীকার করেছেন।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :