সুন্দরবনে গুলিতে ‘বনদস্যু’ নিহত

বাগেরহাট প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৩
ফাইল ছবি

সুন্দরবনে কোস্টগার্ডের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন, যিনি বনদস্যু আছাবুর বাহিনীর সদস্য বলে দাবি করছে উপকূলরক্ষী বাহিনীটি। উদ্ধার করা হয়েছে চারটি বন্দুক ও একটি গুলি।

গতকাল রবিবার গভীর রাতে সুন্দরবন বন পশ্চিম বিভাগের নলিয়ান কালাবগি এলাকার সোনাইমুখী খালে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতের বিস্তারিত পরিচয় জানা যায়নি। তার আনুমানিক বয়স ২৫ হবে বলে ধারণা করা হচ্ছে। নিহত যুবক বনদস্যু আছাবুর বাহিনীর সদস্য বলে কোস্টগার্ড জানায়।

কোস্টগার্ড পশ্চিম জোনের গোয়েন্দা শাখার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ ঢাকা টাইমসকে বলেন, সুন্দরবনের বনদস্যু আছাবুর বাহিনীর সদস্যরা বনে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে রবিবার রাত সাড়ে বারোটার দিকে কোস্টগার্ডের একটি দল সোনাইমুখী খাল এলাকায় যায়। কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা গুলি ছুড়লে কোস্টগার্ডও পাল্টা গুলি চালায়। প্রায় পনেরো মিনিট গোলাগুলির পর বনদস্যুরা পিছু হটে। পরে কোস্টগার্ড সদস্যরা সেখানে তল্লাশি চালিয়ে অজ্ঞাত একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে। দ্রুত উদ্ধার করে খুলনার দাকোপ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এছাড়া বন্দুকযুদ্ধের পর বন থেকে চারটি দেশি একনলা বন্দুক ও একটি গুলি উদ্ধার করা হয়েছে। নিহতের নামপরিচয় জানার চেষ্টা চলছে বলে জানান আল মাহমুদ।

ঢাকা টাইমস/১৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :