বইমেলায় ‘ঘুরে দাঁড়ানোর গল্প’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৮

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে নানামুখী হতাশার মাঝেও জীবনযুদ্ধে বিজয়ী মানুষের গল্পের কথা সম্বলিত বই ‘ঘুরে দাঁড়ানোর গল্প’। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নানা অসঙ্গতির কথা তুলে ধরা, সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে কাজ করা ডু সামথিং এক্সসেপশনাল (ডিএসই) Do Something Exceptional (DSE) এমন অসংখ্য গল্প সংকলন করে বইটি প্রকাশ করেছে।

বইটি সম্পাদনা করেছেন ডিএসই’র অ্যাডমিন ও বইটির দুই সম্পাদক জেবিন ইসলাম ও ইমন খান।

প্রতিনিয়ত নানা অজুহাতে মানুষ হতাশায় ভুগছে। এক পর্যায়ে মাদকাসক্ত হয়ে পড়ছে এসব মানুষ। কেউ আবার বেছে নেয় আত্মহত্যার পথ। এমন মানুষের মধ্য থেকেও অনেকে হতাশা কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছেন। উপভোগ করছেন জীবনের স্বাদ। তাদের এই গল্পগুলোকে সামনে এনে অন্যদেরও অনুপ্রেরণা যোগানোর লক্ষ্যে ডিএসই বই প্রকাশের পরিকল্পনা করে।

বইটিতে যেসব গল্প তা বানানো বা মনগড়া কাহিনি থেকে নয়, কোনো তারকার মোটিভেশনাল স্পিচও না। ডিএসই তুলে ধরেছে সমাজে ঘটে যাওয়া সাধারণ মানুষদের ঘুরে দাঁড়ানোর গল্প।

ফেসবুক গ্রুপটির অ্যাডমিন ও বইটির দুই সম্পাদক জেবিন ইসলাম ও ইমন খান আশা করছেন ‘ঘুরে দাঁড়ানোর গল্প’ বইটি হতাশাগ্রস্তদের নতুন আঙ্গিকে বাঁচতে শেখাবে।

বইমেলায় ‘শব্দশৈলী’ প্রকাশনীর ৪০১-৪০৪ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে। শুভেচ্ছা মূল্য রাখা হয়েছে ২২৫ টাকা। ঘরে বসে বইটি পেতে ক্লিক করতে হবে এই লিংকে।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :