জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদে সনজীদা সভাপতি, বুলবুল সম্পাদক

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১০ মার্চ ২০১৯, ২৩:০৫

জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদের নতুন কমিটিতে সনজীদা খাতুন সভাপতি ও বুলবুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। অষ্টাত্রিংশ জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মেলনের সমাপনী অধিবেশনে রবিবার রাতে গঠিত ৬১ সদস্যের কার্যকরী কমিটিতে ড. আতিউর রহমানকে কার্যকরী সভাপতি ও নাসেহুন আমীনকে কোষাধ্যক্ষ করা হয়েছে। 

কিশোর বিভাগ ও সাধারণ বিভাগের চূড়ান্ত প্রতিযোগিতায় মানপ্রাপ্তদের সনদ ও পুরস্কার প্রদান ছাড়াও এই অধিবেশনে রবীন্দ্র পদক ও গুনীজন সম্মাননা প্রদান করা হয় বিশিষ্ট লোকসঙ্গীত শিল্পী সুষমা দাশকে।

শিল্পকলা একাডেমি মিলনায়তনে পরিষদের সভাপতি ড. সনজীদা খাতুনের সভাপতিত্বে সমাপনী অধিবেশনে প্রধান অতিথি থাকার কথা ছিল বিশিষ্ট রবীন্দ্র বিশেষজ্ঞ ডা. আহমদ রফিকের। শারীরিক অসুস্থতার জন্য আসতে না পারায় তার লিখিত বক্তব্য পাঠ করা হয়। মাঈনুদ্দিন নাজির শোক প্রস্তাব ও লাইসা আহমদ লিসা সম্মেলনের ঘোষনাপত্র পাঠ করেন ।

সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলনের মধ্য দিয়ে শুরু হওয়া সান্ধ্যকালীন সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন খায়রুজ্জামান কাইয়ুম, মনসুরা বেগম, সুস্মিতা আহমেদ, রোকাইয়া হাসিনা, এটিএম জাহাঙ্গীর, স্বপন দত্ত, অসীম দত্ত, পাপিয়া সারোয়ার, কাঞ্চন মোস্তফা, সেমন্তী মঞ্জরী, মিতা হক, ফাহিম হোসেন চৌধুরী, অদিতি মহসিন, সমাপ্তি রায়, লাইসা আহমদ লিসা, পার্থ তানভীর নভেদ, অনিমা রায়, সুমন চৌধুরী, রেজওয়ানা চৌধুরী বন্যা ও সত্যম কুমার দেবনাথ। লোক সঙ্গীত পরিবেশন করেন চন্দনা মজুমদার, কিরণ চন্দ্র রায়, বিমান চন্দ্র বিশ্বাস ও রথীন্দ্রনাথ রায়। সম্মেলক গান পরিবেশন করেন ঢাকা মহানগর ও সিরাজগঞ্জ শাখা। আবৃত্তি করেন জয়ন্ত রায়। নৃত্য পরিবেশন করেন অমিত চৌধুরী, সুইটি দাস, র‌্যাচেল প্রিয়াংকা প্যারিস।

সকাল নয়টায় কেন্দ্রীয় শহীদ মিনারে বুলবুল ইসলামের নেতৃত্বে সংগঠনের নেতারা পুষ্পস্তবক অর্পণ করেন। সকাল দশটায় প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন পরিষদের সহ সভাপতি আ ব ম নুরুল আনোয়ার। এতে আর্থিক প্রতিবেদন পেশ করেন কোষাধ্যক্ষ নাসেহুন আমীন। বিভিন্ন শাখার প্রতিনিধিরা বক্তব্য দেন।

(ঢাকাটাইমস/১০মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :