কোহালির সঙ্গে তর্কাতর্কি, মেজাজ হারিয়ে দরজাই ভেঙে ফেললেন আম্পায়ার!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০১৯, ১৯:১৯

বিতর্কের নাম আইপিএল! কখনও দুই ক্রিকেটারের তীব্র তর্কাতর্কি, কখনও আম্পায়ারিং নিয়ে বিতর্ক। কিন্তু এ বার যা হল, তা কখনও দেখেনি আইপিএল। তারকা ক্রিকেটারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে রাগে দরজাই ভেঙে ফেললেন আম্পায়ার। ঘটনাটি আরসিবি-সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচের পরে।

লিগের খেলা শেষ। আজ, মঙ্গলবার থেকে প্লে অফের খেলা শুরু। লিগের খেলা শেষ হলেও আরসিবি-সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচ নিয়ে বিতর্ক যেন কিছুতেই মিটছে না। বিতর্কের মুখ আইসিসি-র এলিট প্যানেলের আম্পায়ার নাইজেল লং। আরসিবি ক্যাপ্টেন বিরাট কোহালির সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়ে কর্নাটক রাজ্য ক্রিকেট সংস্থার আম্পায়ার রুমের দরজাই ভেঙে ফেলেন লং।

৪ মে আরসিবি ও সানরাইজার্স মুখোমুখি হয়েছিল। হায়দরাবাদ ইনিংসের শেষ ওভারে উমেশ যাদবের বল ‘নো’ ডাকা থেকে বিতর্কের শুরু। লংয়ের সিদ্ধান্তের প্রতিবাদ জানান কোহালি। এগিয়ে আসেন বোলারও। দুই ক্রিকেটারের সঙ্গে কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন লং। যদিও জায়ান্ট স্ক্রিন বোর্ডে দেখা যায় উমেশের ডেলিভারি বৈধই ছিল। আম্পায়ার তাঁর সিদ্ধান্ত অবশ্য বদলাননি। সানরাইজার্সের ইনিংসের শেষে আম্পায়ার রুমের দরজায় সজোরে লাথি মেরে বসেন লং।

বিসিসিআই-এর কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটরস-এর কাছে গোটা বিষয়টি জানানো হয়েছে। কর্নাটক রাজ্য ক্রিকেট সংস্থার সচিব আর সুধাকর রাও জানিয়েছেন, ‘‘অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা।’তিনি আরও বলেন, উমেশ যাদবের বল ‘নো’ ডাকায় বিরাট ও উমেশ আম্পায়ারের সঙ্গে কথা বলেন। এতেই হয়তো হতাশ হয়ে পড়েছিল লং। আম্পায়ার্স রুমের ভিতরে ক্ষোভের বহিঃপ্রকাশ দেখান লং। আম্পায়ার্স রুমের দরজার ক্ষতি করার জন্য পাঁচ হাজার টাকা দিতে হয় লংকে। আনন্দ বাজার।

(ঢাকাটাইমস/৭এপ্রিল/এইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :