রাজধানীতে একই পরিবারের তিন লাশ উদ্ধার: লাশের অপেক্ষায় স্বজনরা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০১৯, ২২:৫৫

রাজধানীর উত্তর খান এলাকার একটি বাসা থেকে গত রবিবার রাতে দুই সন্তানসহ এক মায়ের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন মা জাহানারা বেগম মুক্তা, ছেলে কাজী মুহিব হাসান রস্মি ও মেয়ে আফিয়া সুলতানা মীম। নিহত মা জাহানারা বেগমের স্বামীর নাম মৃত ইকবাল। তাদের গ্রামের বাড়ি ভৈরব শহরের জগনাথপুর এলাকায়।

তাদের মৃত্যুর খবর শুনে পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। এখন মরদেহের অপেক্ষা করছেন স্বজনরা। খবর শোনার পর পর এলাকার কবরস্থানে তিনটি কবর খোঁড়ার কাজ চলছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাদের ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়া শেষে তিনজনের মরদেহ সন্ধ্যায় আসবে বলে পরিবারের সদস্যরা জানায়। জাহানারা বেগমের ছেলে মুহিব সম্প্রতি শেষ হওয়া ৪০তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা দিয়েছিল। মেয়েটি ছিল প্রতিবন্ধী। নিহত জাহানারা বেগমের স্বামী ইকবাল হোসেন বিআরডিবি অফিসের শাখা ম্যানেজার ছিলেন। তিনি ২০১৬ সালে চাকরিরত অবস্থায় হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এসময় তিনি বিবাড়িয়ায় বাসা নিয়ে বসবাস করতেন।

ইকবাল হোসেনের মৃত্যুর পর তার পরিবার ঢাকায় ভাড়া বাসায় বসবাস করতেন। এরপর গত দুই মাস আগে তার পরিবার ভৈরবে নিজ বাড়ির পাশে একটি ভাড়া বাসায় উঠেছিলেন। দুই মাস থাকার পর চলতি মাসের ৭ তারিখে ঢাকায় নতুন বাসায় উঠেন।

প্রতিবেশী মো. ওয়াহিদ মিয়া জানায়, ইকবাল হোসেনের বাড়িটি সড়ক ও জনপদ বিভাগের ঢাকা-সিলেট মহাসড়কে নিয়ে নেয়ার পর নতুন করে তিনি এলাকায় ভাইদের সাথে একসাথে বাড়ি কিনেন। বাড়ির ভাগ ভাটোয়ারা নিয়ে তার ভাইদের সাথে দীর্ঘদিন যাবত বিরোধ ছিল বলে জানায় এলাকাবাসী। বিরোধের কারণে তাদের বাড়িতে তাদের কোন থাকার ঘর ছিল না। এ বিষয়টি নিয়ে সম্পত্তির ভাগভাটোয়ারা করতে আগামী ঈদের পর বাড়িতে শালিস বসার কথা ছিল।

এদিকে প্রতিবন্ধী মেয়েটি নিয়ে বিপাকে ছিল পরিবারটি।

ইকবাল হোসেনের ভাতিজি মারজানা সুলতানা এই প্রতিনিধিকে জানান, মেয়ের চিকিৎসা ও ঢাকার সাভারে তাদের মালিকাধীন একটি জায়গায় নতুন বাড়ি করতে গত ৭ মে তারা ঢাকায় ভাড়া বাসায় উঠেন। ঠিক কি কারণে তাদের মৃত্যু হলো স্বজনদের কেউ বলতে পারছেন না।

ইকবালের ভাগ্নি নিগার সুলতানা খবর শুনে তাদের বাড়িতে এসে শোকে পাথর হয়ে গেছেন। তিনি জানান, আমার মামা মারা যাওয়ার পর পরিবারটি অর্থনৈতিক কষ্টে ভুগছিলেন। তবে তার ছেলেটি মেধাবী ছিল। সিলেট এগ্রিকালচার ভার্সিটি থেকে পাস করার পর এবার ৪০তম বিসিএস পরীক্ষা দিয়েছিল ছেলেটি। এভাবে মর্মান্তিকভাবে মৃত্যু হবে তা ভাবতেও পারেনি তারা।

প্রতিবেশী শাহাব উদ্দিন জানান, পরিবারটি তার প্রতিবন্ধী মেয়েকে নিয়ে খুব চিন্তিত ছিলেন। পাশাপাশি তার ভাইদের সাথে সম্পত্তি নিয়ে বিরোধে কষ্টে ছিল পরিবারটি।

নিহত জাহানারার দেবর জুবাইয়ের খবর শুনে তার ভাই আহসান উল্লাহকে নিয়ে ঢাকায় গেছেন আজ সোমবার সকালে। এ রিপোর্ট লেখার সময় তিনি ভাইকে নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থান করছেন। তার সাথে এই প্রতিনিধি মোবাইলে কথা বললে তিনি ফোনে জানান, আমাদের পরিবার সবাই আলাদাভাবে সংসার করছেন। গত ৪ মে তারা ভৈরবের বাসা ছেড়ে ঢাকায় ৭ মে উত্তর খানের ভাড়া বাসায় উঠেন। প্রতিবন্ধী মেয়েকে চিকিৎসা করানো ও সাভারে খালি জায়গায় বাড়ি করতে তারা ঢাকা যান। ঢাকায় যাওয়ার পরও তাদের সাথে আমার কথা হয়েছে। কিন্ত রবিবার কেন তারা একসাথে আত্মহত্যা করবে আমি বুঝতে পারছি না। মৃত্যুর আগে চিরকুটের লেখার সাথে তিনি একমত হতে পারেননি বলে জানান।

তিনি বলেন ঘটনাটি আত্মহত্যা না হত্যা তা পুলিশ সঠিক তদন্ত করে উদঘাটন করতে হবে। কারণ একসাথে তিনজন মানুষ কখনও আত্মহত্যা করতে পারে না বলে তিনি দাবি করেন। তিনি ঘটনার রহস্য বের করতে পুলিশকে অনুরোধ করবেন বলে জানান।

এলাকার পৌর কাউন্সিলর ফজলুর রহমান জানান, এলাকায় পরিবারটি ছিল নিরীহ। ইকবাল হোসেনের মৃত্যুর পর পরিবারটি অসহায় হয়ে পড়ে। বিশেষ করে প্রতিবন্ধী মেয়েটির চিকিৎসা ও ছেলের লেখাপড়া এবং সংসার নিয়ে জাহানারা খুব চিন্তিত ছিলেন। তবে তিনজন একসাথে আত্মহত্যার বিষয়টি সঠিক তদন্ত হওয়া প্রয়োজন বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/১৩মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

সুনামগঞ্জে ৮ মে দিরাই ও শাল্লায় নির্বাচন: প্রার্থীদের নিয়ে চলছে ভোটের হিসাব নিকাশ

সিরাজগঞ্জে প্রার্থীর পক্ষে গোপন বৈঠক: ৫ প্রিজাইডিং কর্মকর্তাসহ ৬ জন গ্রেপ্তার

টাঙ্গাইলে কাভার্ডভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক নিহত

সুজানগরে বিপুল টাকা ও ১০ সহযোগীসহ চেয়ারম্যান প্রার্থী শাহীন আটক

চুয়াডাঙ্গায় বজ্রসহ শিলাবৃষ্টি, শীতল বাতাসে জনমনে স্বস্তি

ফরিদপুরে স্বস্তির বৃষ্টি, বজ্রপাতে কৃষকের মৃত্যু

পাবনায় ৩টি ইটভাটায় ৯ লাখ টাকা জরিমানা 

নষ্ট হচ্ছে জাটকা অভিযানে জব্দ মূল্যবান জেলে নৌকা

ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের দ্বিতীয় দিনের কর্মবিরতি

বরগুনায় সাংবাদিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত 

এই বিভাগের সব খবর

শিরোনাম :