জেনেভায় ঈদ পুনর্মিলনী

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জুন ২০১৯, ২১:২১

সুইজারল্যান্ডের জেনেভায় বাংলাদেশ ক্লাবের উদ্যোগে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় শনিবার জেনেভার সেন্টার প্যারোইসিয়াল প্রটেস্টান্ট হলে এ অনুষ্ঠানটি হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

বিশেষ অতিথি হিসেবে শ্রম সচিব একেএম আলি আজম, জেনেভায় বাংলাদেশ স্থায়ী মিশনের ইকোনমি মিনিস্টার সুপ্রিয় কুমার কুন্ড, আইএলও ১৫ সদস্য উচ্চপদস্থ কর্মকর্তারা, কূটনৈতিক, ব্যবসায়ী এবং বিভিন্ন শহর থেকে আগত বহুসংখ্যক প্রবাসী এসময় উপস্থিত ছিলেন।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের প্রথম পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে জেনেভা বাংলা স্কুলে শিশু-কিশোর এবং স্থানীয় শিল্পীরা গান পরিবেশন করে।

২য় পর্বে প্রতিমন্ত্রী ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। তিনি বলেন, প্রবাসীদের বিমান বন্দরে হয়রানির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, প্রবাসীরা একেকজন রাষ্ট্রদূত, দেশের সম্মান ও মর্যাদা রক্ষায় তারা বিশেষ ভূমিকা রাখতে পারেন।

অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ও মাহাবুবুর রহমান। সার্বিক সহযোগিতায় ছিলেন শামিম রহমান, টিপু সুলতান, কুদরত এলাহী টুকু, নিজাম উদ্দিন মিয়া জর্জ, মিলন চৌধুরী, তুহিন খায়রুল, মারুফ আনোয়ার প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন  শ্যামল খান, নজরুল জমাদার, কালাম মিয়া, পলাশ বড়ুয়া, শাহাদাত হোসেন, অরুণ বড়ুয়া, হারুন অর রশিদ, জাবেদ চৌধুরী, মশিউর রহমান মীর বাদল, জুবায়েল লস্কর, আনোয়ার ইসলাম বাপ্পীসহ অনেকে।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সমাপনী বক্তব্য দেন বাংলাদেশ ক্লাবের সভাপতি আমজাদ চৌধুরী।

অনুষ্ঠান শেষে নৈশভোজ ও র‌্যাফেল ড্রতে অংশ নেন সবাই।

(ঢাকাটাইমস/২৬জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :