মাদক মামলায় তিন বাস শ্রমিকের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুলাই ২০১৯, ১৩:১৪

মাদকদ্রব্য আইনে করা একটি মামলায় কুষ্টিয়ায় তিন বাস শ্রমিকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়াও তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দেয় আদালত।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে কুষ্টিয়া জেলা দায়রা ও জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন ঠান্ঠু মন্ডল, মো. সাগর ও সোহেল রানা। ঠান্ঠু কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানা এলাকার ফকিরাবাদ নওদাপাড়া গ্রামের হামিদ আলী মন্ডলের ছেলে। মো. সাগর একই এলাকার খেজুরতলা গ্রামের মৃত আজিজুর রহমানের ছেলে। আর সোহেল রানা মিরপুর উপজেলার গোবিন্দপুর গ্রামের মৃত পটল ওরফে নবীন প্রামানিকের ছেলে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত সবাই আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানান, চুয়াডাঙ্গা থেকে বাসের শ্রমিকের মাধ্যমে কুষ্টিয়ার বাস টার্মিনালে বিপুল হেরোইন আসছে এমন খবরে ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর বাস টার্মিনালে অবস্থান নেয় কুষ্টিয়া র‌্যাব-১২’র সদস্যরা। বিষয়টি টের পেয়ে কারবারিরা মাদক হস্তান্তর না করে আবারও চুয়াডাঙ্গা মাদকগুলো নেওয়ার চেষ্টা করে।

বেলা ১১টার দিকে কুষ্টিয়ার বটতৈল চেকপোস্টে বাস তল্লাশি করে যানটির টুল বক্সের ভেতর থেকে দুই প্যাকেটে এক কেজি হোরোইন জব্দ করে। গ্রেপ্তার করা হয় বাসের সুপারভাইজার ঠান্ঠু মন্ডল এবং তার সহকারী সাগর ও সোহেল রানাকে।

মামলাটিতে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত এই আদেশ দেন। রায়ের পর আসামিদের কুষ্টিয়া জেলা কারাগারে পাঠানো হয়।

ঢাকাটাইমস/৪জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত