শাকিবের নায়িকা জাহারা মিতু

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ১১ জুলাই ২০১৯, ১২:৫১ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৯, ১২:৪১

উপস্থাপনা ও মডেলিং দিয়ে ইতোমধ্যেই দারুণ নাম কামিয়েছেন ২০১৭ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার প্রথম রানারআপ জাহারা মিতু। পাশাপাশি কাজ করেছেন টিভি নাটকে। গত বছরের প্রথম দিকে ঢাকা টাইমস-এর সঙ্গে আলাপকালে তিনি জানিয়েছিলেন, খুব শিগগির বড় পর্দায়ও তাকে দেখা যাবে। কয়েকজন পরিচালকের সঙ্গে নাকি সিনেমায় অভিনয়ের ব্যাপারে কথাবার্তা চলছে।

একটু দেরিতে হলেও সে কথা রাখতে চলেছেন জাহারা মিতু। রুপালি পর্দায় অভিষেক হতে চলেছে তার। তাও আবার বাংলা সিনেমার সবচেয়ে বড় বিজ্ঞাপন শাকিব খানের নায়িকা হয়ে। বাংলাদেশি কিং খানের আগামী ছবি ‘আগুন’। এই ছবিতে নায়িকা হিসেবে দেখা যাবে জাহারা মিতুকে। ছবিটি পরিচালনা করবেন বদিউল আলম খোকন। তিনি জানান, মিতু ইতোমধ্যে খাতা-কলমে চুক্তিবদ্ধ হয়েছেন।

নবাগতা নায়িকা জাহারা মিতু সম্পর্কে পরিচালক খোকন বলেন, ‘বাংলাদেশের চলচ্চিত্রে এখন নায়িকা সংকট। তাই জাহারা মিতুর মতো প্রতিভাধর মেয়েদের সুযোগ দিয়ে তৈরি করে নেয়ার দায়িত্বটা আমাদেরই পালন করতে হবে। সে নাটকে অভিনয় করছে, উপস্থাপনাও করছে। চালচলন ও কথাবার্তায় সে খুবই স্মার্ট। আশা করি চলচ্চিত্রে এলে সে আরও ভালো করতে পারবে।’

গত মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে ‘আগুন’ ছবিতে শাকিব খানের নায়িকা হিসেবে চূড়ান্ত হন জাহারা মিতু। তবে এ বিষয়ে জানতে তার সঙ্গে যোগাযোগ করা হলে খুব বেশি কিছু বলতে চাইলেন না নায়িকা। শুধু জানালেন, ‘এখনই কিছু বলতে চাই না। পরিচালক আর নায়কই এ বিষয়ে সবকিছু জানাবেন। তবে সবার কাছে দোয়া চাই।’

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি ঝোঁক ছিল জাহারা মিতুর। চতুর্থ শ্রেণিতে পড়ার সময় থেকেই শিশুশিল্পী হিসেবে তিনি থিয়েটারে কাজ শুরু করেন। পরে বাবার চাকরি বদলি হওয়ার কারণে তাকেও ছুটতে হয়েছে এক জায়গা থেকে অন্য জায়গায়। যার কারণে থিয়েটার চর্চাটাও হয়েছে বিচ্ছিন্ন ভাবে।

২০১২ সালে ‘বিজিএমইএ ইয়েলো ফ্যাশন ফেস্ট’-এ বিজয়ী হয়ে মিতু তার কেরিয়ারের প্রথম সাফল্য পান। কিন্তু পড়াশোনা নিয়ে ব্যস্ত হয়ে পড়ায় পরবর্তী পাঁচ বছর আর কোনো প্রতিযোগিতায় অংশ নেননি। এরপর ২০১৭ সালে ‘সুপার মডেল ইন্টারন্যাশনাল’ -এর মাধ্যমে আবার কাজ শুরু করেন। ফিরেই সাড়া ফেলেন। ওই বছর ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিয়ে হন প্রথম রানারআপ।

২০১৭ সালে ‘মিস ফ্যাশন আইকন বাংলাদেশ’ ও ‘মিস ন্যাশনাল কস্টিউম বাংলাদেশ’ নামে আরও দুটি বিভাগে সেরা হন মিতু। এছাড়া গত বছর ‘মিস ওয়ার্ল্ড কসমোপলিটন বাংলাদেশ’ খেতাবও জয় করেন। মিতু একজন নামকরা ফ্যাশন ডিজাইনারও। কাজ করেন আন্তর্জাতিক বাজারের জন্য। চলতি মাসের ২১ বা ২২ তারিখ থেকে শুরু হওয়ার কথা তার ‘আগুন’-এর কাজ। কাজেই, ভুরি ভুরি সাফল্য দিয়ে গড়া মিতুর প্রথম ছবির অপেক্ষায় ভক্তরা।

ঢাকাটাইমস/১১ জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :