সম্মেলনে হিটস্ট্রোকে জবি ছাত্রলীগ কর্মীর মৃত্যু

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জুলাই ২০১৯, ২১:০৬ | প্রকাশিত : ২০ জুলাই ২০১৯, ২১:০২

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের বার্ষিক সম্মেলন চলাকালে গরমে হিট স্ট্রোকে এক ছাত্রলীগ কর্মীর মৃত্যু হয়েছে। তার নাম সুলতান মো. ওয়াসি।

শনিবার বিকাল সাড়ে চারটার দিকে সম্মেলন চলাকালে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়। এসএম ওয়াসি বিশ্ববিদ্যালয়ের ১১তম ব্যাচের ইংরেজি বিভাগের শিক্ষার্থী। তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অনুসারী ছিলেন বলে যানা যায়।
অতিরিক্ত গরমের কারণে হিট স্ট্রোক হলে প্রথমে তাকে জবির নিকটস্থ ন্যাশনাল মেডিকেল কলেজ এ নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরবর্তীতে তাকে ঢাকা মেডিকেল কলেজে নেওয়া হয় এবং ইসিজি করার পর চূড়ান্তভাবে মৃত্যুর ঘোষণা দেয়া হয়।

জবি ছাত্রলীগের সম্মেলন বেলা ১১ টায় শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় বিকাল তিনটায়। সম্মেলনের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অপেক্ষায় তিন ঘণ্টা সময় অতিবাহিত করেন জবি ক্যাম্পাসে। নির্ধারিত সময়ের অন্যান্য অতিথিরাও চলে আসেন কিন্তু কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ক্যাম্পাসে আসেন বেলা দুই টায় এবং সাধারণ সম্পাদক গোলাম রব্বানী আসেন বেলা তিনটায়।

এদিকে আজ শনিবার রাজধানীর আকাশে সূর্যের তাপও ছিল বেশ। সম্মেলন উপলক্ষে সকাল থেকেই ক্যাম্পাসে শাখা ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতারা তাদের কর্মী সমর্থকদের নিয়ে দুই নেতাকে ক্যাম্পাসে বরণ করার অপেক্ষায় থাকেন। গরমে দীর্ঘ অপেক্ষায় পদপ্রত্যাশী নেতা কর্মীরা স্লোগান দিতে দিতে ক্লান্ত হয়ে পড়েন। এরই মাঝে ক্যাম্পাসে চলে আসেন ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক। তবে ক্লান্ত সুলতান ওয়াসি এক পর্যায়ে হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

সম্মেলন আয়োজক কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, প্রথমে তিনি অনুষ্ঠান সাড়ে ১২টায় শুরু হওয়ার কথা জানান। পরে আবার সভাপতি ও সাধারণ সম্পাদকের আসছেন করে কয়েক দফা সময় পরিবর্তন করেন। তিনি বলেন, সাধারণ সম্পাদক গোলাম রব্বানীর মায়ের মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে কেন্দ্রীয় নেতারা মাদারীপুরে গিয়েছিলেন। তাই অনুষ্ঠান শুরুতে বিলম্ব হয়েছে।

(ঢাকাটাইমস/২০জুলাই/আইএইচ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :