গুজব: এবার বিস্কুটে চিরকুট দিয়ে আতঙ্ক তৈরির চেষ্টা

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ জুলাই ২০১৯, ২১:০৮ | প্রকাশিত : ২৪ জুলাই ২০১৯, ২১:০০

সারাদেশে পদ্মা সেতুর জন্য গলা কাটার গুজবের মধ্যেই এবার ময়মনসিংহে বিস্কুটের সঙ্গে চিরকুট দিয়ে আতঙ্ক ছড়ানোর চেষ্টা হয়েছে।

বুধবার ফুলবাড়িয়া উপজেলার আছিম পাটুলী ইউনিয়নের পোড়াঘাটি গ্রাম থেকে অন্তত ৩০ প্যাকেট বিস্কুট ও চিরকুট উদ্ধার করেছে পুলিশ। এসব চিরকুটে লেখা ছিল গলা কেটে নেয়ার হুমকি।

পদ্মা সেতুর জন্য মাথা লাগবে সম্প্রতি এমন গুজব ছড়িয়ে পড়ার পর গত কয়েকদিনে নারীসহ অন্তত আট জনকে ছেলেধরা অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করেছে জনতা। আহত হয়েছেন বহুজন। পুলিশ বলছে, হতাহতদের সবাই নিরীহ মানুষ। তাদের কেউ কেউ মানসিক অবসাদগ্রস্ত ও প্রতিবন্ধীও ছিলেন।

এর মধ্যে রাজধানীর বাড্ডায় সন্তানকে স্কুলে ভর্তি করাতে যাওয়া এক মা-কেও পিটিয়ে হত্যা করা হয়। নারায়ণগঞ্জে একজনকে পিটিয়ে হত্যা করা হয় তার মেয়েকে দেখতে যাওয়ার পর।

এর মধ্যে আবার নতুন গুজব ছড়ানো হয়েছে দুই দিন বিদ্যুৎ বন্ধ করে ঘরে ঘরে শিশু হত্যার। পুলিশ প্রধান জাবেদ পাটোয়ারি বলেছেন, তারা তদন্তে এসব গুজবের পেছনে রাজনৈতিক সংশ্লিষ্টতার প্রমাণ পেয়েছেন। এর মধ্যেই ময়মনসিংহের এই ঘটনাটি সামনে এলো।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার পুরাঘাটি গ্রামের ইব্রাহিম সরকারের বাড়িসহ আশেপাশের বাড়িতে মঙ্গলবার রাতের কোনো এক সময় ঘরের দরজায় কে বা কারা ১০ টাকা দামের একটি টোস্ট বিস্কুটের সাথে চিরকুট রেখে যায়। এরকম অন্তত ৩০টি বসত ঘরের সামনে বিস্কুট ও চিরকুট রাখা হয়। বুধবার সকালে তা নজরে এলে গ্রামবাসীর মধ্যে বেশ আতঙ্ক বিরাজ করে।

চিরকুটগুলো একই ব্যক্তির লেখা ছিল। তাতে লেখা ছিল, ‘বিস্কুট দেয়া হয়েছে খাবেন, কিন্তু কল্লা নেয়া হবেই।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা লীরা তরফদার ও থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার ঘটনাস্থল পরিদর্শন করে আতঙ্কিত না হতে জনগণকে পরামর্শ দেন। গুজব সৃষ্টিকারীদের আইনের আওতায় আনার বিষয়ে আস্বস্তও করেন তারা।

এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান এসএম সাইফুজ্জামান ও উপস্থিত ছিলেন। পাশাপাশি ওই এলাকায় সাদা পোশাকে পুলিশি নজরদারি বাড়ানো হয়েছে বলে জানান ওসি।

ঢাকাটাইমস/২৪জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :