কাশ্মীর নিয়ে পাগলামিতে সরকার: রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৯, ১৫:৩৭

কংগ্রেসের জম্মু-কাশ্মীরের শাখা প্রধান গোলাম আহমেদ মীর এবং মুখপাত্র শ্রী রবীন্দ্র শর্মাকে আটকের ঘটনায় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী নিন্দা প্রকাশ করেছেন। তিনি সরকারের পাগলামি কবে শেষ হবে তা জানতে চান।

রাহুল গান্ধী এক টুইটার বার্তায় লিখেন, জম্মু-কাশ্মীরের কংগ্রেস প্রধান শ্রী গোলাম আহমেদ মীর এবং দলের মুখপাত্র শ্রী রবীন্দ্র শর্মাকে আটকের ঘটনায় নিন্দা প্রকাশ করছি। সরকারের এই ধরনের ‘পাগলামি’ কর্মকাণ্ড কবে শেষ হবে?

কংগ্রেস অভিযোগ করেছে, জম্মু-কাশ্মীর শাখা প্রধান গোলাম আহমেদ মীরকে গৃহবন্দি করা হয়েছে। তার চলাচলের ওপরেও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

আরেক সিনিয়র নেতা ও কাশ্মীর শাখার দলীয় মুখপাত্র রবীন্দ্র শর্মাকে দলের প্রধান কার্যালয় থেকে প্রেস কনফারেন্সের সময় গ্রেপ্তার করা হয়।

কংগ্রেস দাবি করেছে, সাবেক প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭৫তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে মুখপাত্র রবীন্দ্র শর্মা গণমাধ্যমকে অবহিত করার সময় পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সম্প্রতি ভারতের সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করা হয়। ফলে, কাশ্মীর আগের ‘বিশেষ মর্যাদা’র পরিবর্তে অন্যান্য প্রদেশের মতো শাসিত হবে। তবে এ ঘটনায় পাকিস্তান ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছে। তারা ভারতের সঙ্গে সমস্ত বাণিজ্যিক সম্পর্ক বাতিল করেছে। ভারত সরকার কাশ্মীরে বিক্ষোভ দমনে কারফিউ জারিসহ অনেক নেতাকে গৃহবন্দিসহ গ্রেপ্তার করেছে। কাশ্মীরে এখনও কারফিউ জারি রয়েছে।   

ঢাকাটাইমস/১৭ আগস্ট/আরআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :