গাজীপুরে বিস্ফোরণে দগ্ধ নারীর মৃত্যু

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ আগস্ট ২০১৯, ০৮:২৫
প্রতীকী ছবি

গাজীপুর সিটি করপোরেশনের সালনার কাথোরা এলাকায় বাসাবাড়িতে বিস্ফোরণের আগুনে দগ্ধ চারজনের মধ্যে এক নারীর মৃত্যু হয়েছে। শনিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আকলিমার মৃত্যু হয় বলে তার ছেলেবউ সাদিয়া আফরিন সাথী জানান।

সাদিয়া জানান, শনিবার রাতে হাসপাতালে তার শাশুড়ি মারা গেছেন। সেখানে ভর্তি শ্বশুরের অবস্থাও আশঙ্কাজনক।

এর আগে শনিবার ভোরে সালনার কাথোরা এলাকার ওই বাড়িতে বিকট বিস্ফোরণে আগুন ধরে চারজন দগ্ধ হন। এদের মধ্যে মো. ইয়াকুব আলী মণ্ডল, তার স্ত্রী আকলিমা  ও আকলিমার বাবা নূর মোহাম্মদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া ইয়াকুবের ছেলে স্বপনকে গাজীপুরের একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, ইয়াকুব আলীর শরীরের শতভাগ, আকলিমার প্রায় ৯৫ শতাংশ এবং  নুর মেহাম্মদের শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে। এর মধ্যে আকলিমা আক্তার মারা গেছেন।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহীদুল ইসলাম জানান, একতলা বাড়ির একটি ঘরে ইয়াকুব ও তার স্ত্রী এবং পাশের ঘরে তাদের ছেলে স্বপন ও স্বপনের নানা ঘুমিয়ে ছিলেন। ভোরে বিকট শব্দে কক্ষের দরজা-জানালা ভেঙে যায় এবং আগুনের ঘটনা ঘটে। পরে এলাকাবাসী গিয়ে আগুন নিভিয়ে দগ্ধ তিনজনকে ঢাকা মেডিকেলে পাঠায়। সামান্য আহত স্বপনকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। আগুনে ঘরের খাট, বিছানা-পত্র, কাপড়-চোপড়সহ বিভিন্ন মালপত্র পুড়ে গেছে। তবে তিনি ওই শব্দ বা আগুন লাগার কারণ বলতে পারেননি।

গাজীপুর সিটি পুলিশের উপ-কমিশনার মো. শরিফুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, আগুন ধরলেও ওই বাড়ির রান্নাঘর অক্ষত রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গ্যাসের চুলা থেকে ঘরে জমে থাকা গ্যাসে বৈদ্যুতিক শর্টসার্কিটের পর ওই আগুনের ঘটনা ঘটেছে। তবে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তদন্তের পর অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে।

(ঢাকাটাইমস/১৮আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :