আচারের বয়ামে ২৬ হাজার পিস ইয়াবা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ১৮:৫২ | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ১৫:৩১
আচারের বয়ামে ইয়াবা ভরে দুবাইয়ে পাচারের সময় আন্তর্জাতিক মাদক পাচার চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম নাসির উদ্দিন সরকার। উদ্ধার হয়েছে ২৬ হাজার পিস ইয়াবা।
রবিবার রাতে রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
র‌্যাব-১ এর এএসপি মো. কামরুজ্জামান ঢাকাটাইমসকে জানান, আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্র দীর্ঘদিন ধরে বাংলাদেশ থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে মাদক ব্যবসা করছে। মিয়ানমার থেকে ইয়াবা দেশে এনে কৌশলে আকাশ পথ ব্যবহার করে চালান করার খবরে রাজধানীর বিভিন্ন এলাকায় গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়। রবিবার রাতে উত্তরার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ওই চক্রের সদস্য নাসিরকে গ্রেপ্তার করা হয়। তার কাছে থাকা আচারের দুটি বয়াম উদ্ধার করা হয়। সেটি খুলে ২৬ হাজার ২০ পিস ইয়াবা ও একটি পাসপোর্ট উদ্ধার করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, নাসির আন্তর্জাতিক মাদক চোরাচালান চক্রের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। দুবাইয়ের আবুধাবিতে অবস্থানরত বাংলাদেশি সোহেল এই চক্রের মূল হোতা। তার বাড়ি কুমিল্লায়। ওখানে বসেই মূলত দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করছে। এই চক্রে আরও ১৫/২০ জন রয়েছে।
‘গ্রেপ্তার নাসির কমসময়ে বড়লোক হবার আশায় সোহেলের কথামতো চোরাচালান সিন্ডিকেটে এসেছে। এরই মধ্যে ২০/২৫ টির মত মাদকের বড় চালান দেশের বিভিন্ন স্থানে সরবারহ করেছে বলে জানান কামরুজ্জামান।
ঢাকাটাইমস/১৯ আগস্ট/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :