চুয়াডাঙ্গায় সোনা চোরাচালান মামলায় দুইজনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০১৯, ২৩:৫২

চুয়াডাঙ্গায় সোনা চোরাচালান মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে  আদালত। সোমবার বিকালে চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক রবিউল ইসলাম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ঢাকা কেরানিগঞ্জের রামেরকান্দা গ্রামের নুরুল ইসলাম ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগা গ্রামের মাসুদ রানা। তবে রায় ঘোষণার সময় দুই আসামি পলাতক ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৭ জুন সকালে ভারতে পাচারের সময় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর আন্তর্জাতিক চেকপোস্ট থেকে নুরুল ইসলাম ও মাসুদ রানাকে আটক করেন শুল্ক স্টেশনের কর্মকর্তারা। এ সময় তাদের ব্যাগ তল্লাশি করে ১৯টি সোনার বার ও ১০টি খণ্ডিত স্বর্ণের টুকরা জব্দ করা হয়। যার আনুমানিক ওজন ২ কেজি ২৭৮ গ্রাম। আটক সোনার বাজার মূল্য ১ কোটি ১৪ লাখ টাকা।

এ ঘটনায় বেনোপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম বাদী হয়ে আটক দুইজনকে আসামি করে দামুড়হুদা থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্ত শেষে জেলা গোয়েন্দা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম ২০১৮ সালের ৩১ জুলাই নুরুল ইসলাম ও মাসুদ রানাকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেন।

আদালত এ মামলায় আটজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে তাদের দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :