নোবিপ্রবিতে শিক্ষকদের কর্মবিরতি স্থগিত, ক্লাস শুরু কাল

নোবিপ্রবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৯

লাগাতার কর্মবিরতি স্থগিত করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে তারা ক্লাসে ফিরে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ফিরোজ আহমেদের উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির নিশ্চিতকরণের দাবিতে লাগাতার কর্মবিরতির তিন দিনের মাথায় এই ঘোষণা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনের সাথে দীর্ঘ বৈঠকের প্রেক্ষিতে প্রশাসন সন্তোষজনক নিশ্চয়তাকে আস্থায় এনে, তদন্ত কমিটির কাজের সুনির্দিষ্ট অগ্রগতি পর্যালোচনা করে এবং সর্বোপরি সাধারণ শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি বিবেচনা করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি পূর্বঘোষিত অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত ঘোষণা করছে। কাজেই আগামী ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) থেকে আমরা ক্লাস রুমে ফিরছি।

এর আগে ৮ সেপ্টেম্বর (রবিবার) শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন এবং সাধারণ সম্পাদক নাসির উদ্দিন এক বিবৃতিতে কর্মবিরতির পূর্বঘোষিত কর্মসূচি ঘোষণা করা হয়।

গত ১ সেপ্টেম্বর রাতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালে আহত হন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ফিরোজ আহমেদ। তিনি এখন ঢাকায় চিকিৎসাধীন রয়েছেন।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত