ঢাবিতে ভর্তিচ্ছুদের জন্য ছাত্রলীগের ‘জয়বাংলা বাইক সার্ভিস’

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৫১

ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তিচ্ছুদের মোটরসাইকেলে করে পরীক্ষার হলে পৌঁছে দেওয়ার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। এর নাম রাখা হয়েছে ‘জয়বাংলা বাইক সার্ভিস।’

২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে শুক্রবার। এই পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের সুবিধার জন্য ১০ ধরনের উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন দল অনুসারী ছাত্র সংগঠনটি।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে এই ঘোষণা দেন ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাশ।

জয়বাংলা বাইক সার্ভিস ছাড়াও পরীক্ষার আগের রাতে ভর্তিচ্ছুদের হলে থাকার ব্যবস্থা, পরীক্ষা কেন্দ্র পরিচিতির জন্য দিক নির্দেশক চিহ্ন ও সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত রাখা, সুপেয় পানির ব্যবস্থা, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, শিক্ষার্থীদের পরীক্ষার কেন্দ্রে নেয়ার অনুপযোগী জিনিসপত্র জমা রাখা, বিভিন্ন পয়েন্টে তথ্য কেন্দ্র স্থাপন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য হুইলচেয়ার ‍ও প্রয়োজনীয় সুযোগ সুবিধা নিশ্চিত করবে ছাত্রলীগ।

শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকের বিশ্রামের জন্য চেয়ার, হাতপাখা ও খাবার পানির ব্যবস্থা এবং হটলাইনের মাধ্যমে প্রয়োজনীয় তাৎক্ষণিক সেবা প্রদানের ঘোষণাও আছে ছাত্রলীগের।

ভর্তিচ্ছুদের অভিন্দন জানিয়ে সনজিত বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে শহীদের রক্তস্নাত, সত্য-সুন্দর-ন্যায়ের প্রতি দায়বদ্ধ এই ক্যাম্পাসে মেধাভিত্তিক প্রতিযোগিতার অসাধারণ আবহ তৈরি হয়। তারুণ্যের এই উৎসবকে মুখরিত, নান্দনিক ও সুপরিকল্পিত করতে বদ্ধপরিকর বাংলাদেশ ছাত্রলীগ।’

সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন ও বিভিন্ন হল ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১২সেপ্টেম্বর/এমআই/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :