শামীম কীভাবে কাজ পেয়েছিল, খতিয়ে দেখছি: পূর্তমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৭ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫১

চাঁদাবাজি ও টেন্ডারবাজির অভিযোগে গ্রেপ্তার যুবলীগ নেতা জি কে শামীম সরকারি প্রায় সব ঠিকাদারি কাজ কীভাবে পেয়েছিল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

তিনি বলেছেন, ‘যে প্রক্রিয়ায় তিনি (শামীম) ঠিকাদারি কাজ পেয়েছেন সেটা নিয়মের অধীনে ছিল নাকি নিয়মের ব্যত্যয় ঘটিয়ে কিছু করা হয়েছিল- সেগুলো আমরা খতিয়ে দেখছি।’

মঙ্গলবার সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্র পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন মন্ত্রী।

গত শুক্রবার রাজধানীর নিকেতনে অভিযান চালিয়ে প্রভাবশালী ঠিকাদার জিকে শামীমকে অস্ত্র ও মাদকসহ গ্রেপ্তার করে র‍্যাব। গ্রেপ্তার করা হয় তার সাত দেহরক্ষীকে। এই ঘটনায় বাদী হয়ে গুলশান থানায় জি কে শামীমসহ তার দেহরক্ষীদের নামে মামলা করে। গ্রেপ্তারের পর তাকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়।

সবুজবাগ, বাসাবো, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় প্রভাবশালী ঠিকাদার হিসেবে পরিচিত শামীম গণপূর্ত ভবনের বেশিরভাগ কাজই নিয়ন্ত্রণ করত। কীভাবে তিনি এত কাজ পেয়েছিলেন তা নিয়ে সমালোচনা শুরু হয়।

পূর্তমন্ত্রী বলেন, ঠিকাদারির কাজ বিষয়ে নিয়ম লঙ্ঘন হয়েছে কিনা তাও দেখা হবে। ঘুষ লেনদেনের অভিযোগও খতিয়ে দেখা হবে।

রেজাউল করিম বলেন, জি কে শামীমের এসব দরপত্র পাওয়ার ক্ষেত্রে পূর্ত মন্ত্রণায়লের কেউ যদি জড়িত থাকে সেটিও খতিয়ে দেখা হবে। এক্ষেত্রে কারও দুর্নীতি বরদাশত করা হবে না।

মন্ত্রণালয় থেকে তদন্ত কমিটি করা হবে কি না- এ বিষয়ে মন্ত্রী বলেন, আমরা আমাদের মতো করে বিষয়গুলো গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করছি। একটি তদন্ত চলা অবস্থায় আরেকটি তদন্ত আইনসিদ্ধ নয়।

ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :