১২ দলের সমন্বয়ে ভাসানী ঐক্যজোট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ অক্টোবর ২০১৯, ১৮:০১

মওলানা ভাসানীর আদর্শকে ধারণ করে এমন সমমনা ১২টি দল নিয়ে একটি রাজনৈতিক জোট গঠন হয়েছে। ভাসানী ঐক্যজোট নামে নতুন এই জোটটি রবিবার আত্মপ্রকাশ করেছে।

জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ জোটের ঘোষণা দিয়ে জানানো হয়, ক্ষমতার জন্য নয়, মানুষের কল্যাণ নিশ্চিত করাই এই জোটের উদ্দেশ্য।

জোটের ১৩ সদস্যবিশিষ্ট কমিটির সভাপতি হিসেবে রয়েছেন বঙ্গদ্বীপ এমএ ভাসানী আর সদস্য সচিব মাহাবুব উদ্দিন খোকন। মুখপাত্র হিসেবে রয়েছেন আনিসুর রহমান।

জোটে থাকা দলগুলি হলো- ন্যাপ ভাসানী, জাতীয় উন্নয়ন পার্টি, বাংলাদেশ কনজারভেটিভ পার্টি, আমজনতা পার্টি, কৃষক শ্রমিক পার্টি, জাতীয় ইসলামিক লীগ, আওয়ামী পার্টি বাংলাদেশ, কাজী আরেফ ফাউন্ডেশন, বাংলাদেশ আওয়ামী পার্টি, ন্যাশনাল আওয়ামী পার্টি (ভাসানী), মানব উন্নয়ন পার্টি এবং তফসিল জাতীয় ফেডারেশন।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, দেশে বিদ্যমান ঘুষ-দুর্নীতি এবং পেশিক্তির কারণে রাজনীতি কুলষিত হয়ে গেছে। টেন্ডার বাণিজ্য, চাঁদাবাজি ও চাকরি বাণিজ্য বেপরোয়া আকার ধারণ করেছে। এক কথায় বিনা পরিশ্রমে রাজনীতির লেবাস পড়ে মানুষ জীবন-জীবিকা চালাতে চায়। এর উত্তরণের জন্যই দেশপ্রেমিক বিবেকবানদের রাজনীতিতে এগিয়ে আসতে হবে।’

(ঢাকাটাইমস/১৩অক্টোবর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :