নরসিংদীতে প্রতারণা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০১৯, ২০:০৬

নরসিংদীর রায়পুরা উপজেলার চরাঞ্চল চাঁনপুর ইউনিয়নে বিদ্যুৎসংযোগের নামে গ্রাহকদের নিকট থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে বাবুল মিয়া নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গ্রেপ্তার বাবুল চাঁনপুর ইউনিয়নের কালিকাপুর গ্রামের মৃত মহব্বত আলীর ছেলে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

গত শুক্রবার নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর রায়পুরা জোনাল অফিসের সহকারী জেনারেল ম্যানেজার (এজিএম) হাবিবুর রহমানের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

প্রতারণা ছাড়াও বাবুলের বিরুদ্ধে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যকলাপের ব্যাপক অভিযোগ এলাকাবাসীর।

মামলার বিবরণ, পুলিশ ও এলাকাবাসী জানায়, বাবুল মিয়া চাঁনপুর ইউনিয়নের মোহিনীপুর গ্রামে পল্লী বিদ্যুতের নতুন মিটার সংযোগ ও লাইন নির্মাণ করিয়ে দেয়ার কথা বলে বিদ্যুৎ অফিসের নাম ভাঙিয়ে গ্রামের নিরীহ লোকজনের কাছ থেকে তিন লাখ টাকা আদায় করে আত্মসাৎ করে। টাকা আদায়ের এসব অভিযোগ এলাকাবাসী পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে জানালে রায়পুরা থানায় একটি প্রতারণা মামলা করা হয়। পরে ওই মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করে।

সরেজমিন গেলে নাম প্রকাশ না করার শর্তে এলাকাবাসী জানান, বাবুল এলাকায় মাদক ব্যবসা, কুমারী মেয়েদের ধর্ষণ, রাতের আধারে প্রবাসীর স্ত্রী ধর্ষণ, মেঘনা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, অন্যের জমি দখল, অস্ত্র প্রদর্শন ও গরুচুরিসহ এমন কোন অপকর্ম নেই- যা বাবুল করেনি। তার অত্যাচারে গ্রামবাসী অতিষ্ট হলেও তার ভয়ে কেউ প্রতিবাদ বা মামলা করার সাহস পায় না।

চাঁনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোসলেহ উদ্দিন এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। তিনি বলেন, আপনারা অন্য কারও কাছ থেকে খবর নেন।

রায়পুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফজাল হোসাইন বলেন, বাবুল আগে ঢাকায় থাকত, এখন গ্রামে থাকে। সে সন্ত্রাসী প্রকৃতির লোকই, তবে এলাকাবাসীর পক্ষ থেকে তার বিরুদ্ধে লিখিত কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে দলীয় ব্যবস্থা নেয়া হবে। আপনারা এলাকায় গিয়ে তার বিষয়ে খোঁজ-খবর নিতে পারেন।

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহসিনুল কাদির বলেন, পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের একটি প্রতারণা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে, জামিনে ছাড়া পেয়েছেন কী না জানি না। এছাড়া আর কোন অভিযোগ আমরা পাইনি, পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :