সাত রানে ছয় উইকেট নিয়ে চাহারের বিশ্বরেকর্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ নভেম্বর ২০১৯, ২৩:৪৯

লক্ষ্যটা বড় হলেও শুরু থেকে নাঈম শেখের ব্যাটিংয়ে জয়ের দিকেই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু এক দীপক চাহারই শেষ করে দেন বাংলাদেশের ব্যাটিং লাইন-আপ। ৩.২ ওভারে ৭ রান দিয়ে ৬ উইকেট নিয়ে তিনিই ম্যাচটি কেড়ে নিয়েছেন বাংলাদেশের কাছ থেকে।

৭ রানে ৬টি উইকেট নিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়েছেন ভারতীয় পেসার চাহার। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটিই এখন সেরা বোলিং ফিগার। এর আগে ৮ রানে ৬ উইকেট নিয়ে এই রেকর্ডের মালিক ছিলেন শ্রীলঙ্কার স্পিনার অজন্তা মেন্ডিস।

এদিন আরেকটি রেকর্ড গড়েছেন চাহার। প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে হ্যাটট্রিক করেছেন তিনি। ১৮তম ওভারের শেষ বলে শফিউলকে বিদায় করেছিলেন চাহার। এরপর ২০তম ওভারে বোলিংয়ে এসে ওভারের প্রথম বলে মোস্তাফিজকে ও দ্বিতীয় বলে আমিনুলকে বিদায় করেন চাহার। সেই সাথে পূর্ণ হয় তার হ্যাটট্রিক।

রবিবার ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ৩০ রানে হেরেছে বাংলাদেশ। এদিন প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৭৪ রান সংগ্রহ করে ভারত। পরে বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে ১৯.২ ওভারে ১৪৪ রান করে অলআউট হয়। ম্যাচসেরা ও সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন চাহার।

বাংলাদেশ হেরে যাওয়ায় ২-১ ব্যবধানে সিরিজটি জিতে নিয়েছে ভারত। প্রথম ম্যাচে বাংলাদেশ ৭ উইকেটে জিতে সিরিজে এগিয়ে গেলেও দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে জিতে সিরিজে সমতা এনেছিল রোহিত শর্মার দল।

(ঢাকাটাইমস/১০ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :