বাগেরহাট আ.লীগের সম্মেলন সোমবার

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ০৮:২০ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৯, ২২:৫৯

প্রায় পাঁচ বছর পরে বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৯ ডিসেম্বর (সোমবার) বাগেরহাট শহরের খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে এই সম্মেলন হবে। তাই সম্মেলনকে ঘিরে বাগেরহাটে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়েছে।

সম্মেলনকে সফল ও স্বার্থক করতে দলের শীর্ষ নেতা থেকে তৃণমূল সবাই দারুণ উজ্জীবিত। গত পনেরো দিন ধরে চলছে নানা ধরনের প্রস্তুতি ও সাজ-সজ্জার কাজ। মুক্তিযুদ্ধের এই সংগঠনটি সম্মেলন কেন্দ্রের সামনে বঙ্গবন্ধুর ছবিসহ দলের নানা কর্মকাণ্ড তুলে ধরা হয়েছে। জেলার মহাসড়কগুলোতে তৈরি করা হয়েছে অসংখ্য তোরণ, বিভিন্ন মোড়ে মোড়ে শোভা পাচ্ছে ব্যানার, ফেস্টুন। রাস্তায় রাস্তায় দলীয় পতাকায় সজ্জিত।

এর আগে ২০১৫ সালের ১৪ ফেব্রুয়ারি বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

রবিবার দুপুরে দলের ত্রিবার্ষিক সম্মেলনের প্রস্তুতি তুলে ধরতে শহরের রেলরোডস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে প্রেসব্রিফিং করেন দলের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু। ওই প্রেসব্রিফিং এ দলের যুগ্ম সাধারণ সম্পাদক খান হাবিবুর রহমান, সরদার ফখরুল আলম সাহেব, সাংগঠনিক সম্পাদক নকিব নজিবুল হকসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে, মুক্তিযুদ্ধের বৃহৎ এই দলটির সম্মেলনে জেলাজুড়ে বাহ্যিকভাবে সাজসাজ রব থাকলেও দলটির শীর্ষ নেতৃত্বে কোন পরিবর্তন আসছে না বলে আভাস মিলেছে। পুরানোতেই আস্থা রাখছেন দলের নীতি নির্ধারকরা। তাই সম্মেলনে ভোটাভুটির প্রশ্ন অমূলক। গত তিন দশক ধরে জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন ডা. মোজাম্মেল হোসেন। আর প্রায় দুই দশক ধরে সাধারণ সম্পাদকের দায়িত্বে আছেন শেখ কামরুজ্জামান টুকু।

দলীয় সূত্রে জানা গেছে, দলের সম্মেলনকে ঘিরে দলকে সুসংগঠিত করতে গত জুলাই মাস থেকে জেলার প্রায় সাত শতাধিক ইউনিটকে ঢেলে সাজানোর কাজ শুরু করেন দলের শীর্ষ নেতারা। দল পুনর্গঠনের কাজ শেষ হয় ২৮ নভেম্বর। এরমধ্যে তৃণমূলের ষাট থেকে সত্তর ভাগ নেতৃত্ব নির্বাচন করা হয় সরাসরি ভোটের মাধ্যমে। দলের উপজেলা অধিকাংশ কমিটি করা হয়েছে সমঝোতারভিত্তিতে।

এই সম্মেলনের উদ্বোধন করবেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য পিযুষ ভট্টাচার্য প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়াও স্থানীয় সংসদ সদস্যরা উপস্থিত থাকবেন।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, ত্রিবার্ষিক সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। এবারের সম্মেলনে জেলার শীর্ষ নেতৃবৃন্দ তৃণমূলকে ঢেলে সাজিয়েছে। গত প্রায় পাঁচ মাস ধরে দলের নেতারা তৃণমূলে নেতৃত্ব নির্বাচন করেছেন। যা আগে একই সময়ে কখনো হয়নি। সম্মেলনে ১২ থেকে ১৪ হাজার ডেলিগেট উপস্থিত থাকবে। এখন পর্যন্ত দলের নেতাকর্মীরা পুরানো কমিটি বহাল থাকার পক্ষে বলে মতামত দিচ্ছেন। মুক্তিযুদ্ধের এই সংগঠনটি মাদক, সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার। আগামী দিনে এই এলাকায় জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও দুর্নীতির বিরুদ্ধে দলের নেতাকর্মীরা কাজ করবে।

(ঢাকাটাইমস/৮ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :