আর্চারীতেই দশটি স্বর্ণ বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ২২:১৩

নেপালে চলমান ত্রয়োদশ এসএ গেমসের আর্চারী ইভেন্টে ১০টির সবক’টি স্বর্ণপদক জয়ের মাধ্যমে নতুন ইতিহাস গড়ল বাংলাদেশ। পোখারা স্টেডিয়ামে আজ আরো চারটি স্বর্ণপদক জয় করেছে বাংলাদেশের আর্চাররা।

একই ভেন্যুতে অনুষ্ঠিত প্রতিযোগিতায় আগেরদিন রবিবার ছয়টি স্বর্ণপদক জয় করেছিল বাংলাদেশ। সব মিলে এই একটি ইভেন্ট থেকে বাংলাদেশের সংগৃহীত স্বর্ণপদক সংখ্যা দাঁড়িয়েছে ১০টি। এই নিয়ে চলতি গেমস থেকে এখন পর্যন্ত বাংলাদেশের মোট স্বর্ণ পদক সংখ্যা হল ১৮টি। এর আগে ২০১০ আসরে দক্ষিণ এশীয় আঞ্চলিক এই গেমস থেকে সমানসংখ্যক স্বর্ণপদক জয় করেছিল বাংলাদেশ।

আজ সকালে ফের বাংলাদেশের স্বর্ণপদক জয়ের সুচনা করেন তীরন্দাজ সোমা বিশ্বাস ও সোহেল রানা। দুই জনই কম্পাউন্ডের একক ইভেন্ট থেকে স্বর্ন জয় করেন। মহিলা বিভাগে সোমা শ্রীলংকার অনুরাধা করুনারত্নেকে ১৪২-১৩৪ পয়েন্টে এবং পুরুষ বিভাগে সোহেল ভুটানের তানদিন দর্জিকে ১৩৭-১৩৬ পয়েন্টে হারিয়ে স্বর্ণপদক জয় করেন।

এরপর মহিলাদের রিকার্ভ এককে ভুটানের প্রতিপক্ষকে হারিয়ে স্বর্ণপদক জয়ের মাধ্যমে বাংলাদেশের ইতিহাস গড়ার উৎসবে যোগ দেন ১৪ বছর বয়সী ইতি খাতুন। গতকাল নারীদের রিকার্ভ ইভেন্টে দলগত মিশ্র বিভাগে স্বর্ণ জয় করেছিলেন ইতি।

আর্চারী থেকে বাংলাদেশের শেষ স্বর্ণপদকটি জয় করেন দেশ সেরা তীরন্দাজ রোমান সানা। পুরুষ রিকার্ভের একক ইভেন্টের ফাইনালে ভুটানের প্রতিপক্ষকে পাত্তাই দেননি তিনি। স্বর্ণ জয় করেন ৭-১ সেট পয়েন্টে হারিয়ে।

এর আগে রবিবার থেকেই পোখারার সংস্কারকৃত স্টেডিয়ামটি হয়ে উঠে এসএ গেমসে বাংলাদেশ দলের সবচেয়ে সফল ভেন্যুতে। স্টেডিয়ামটি পরিণত হয় বাংলাদেশের জন্য সোনার খনিতে।

(ঢাকাটাইমস/৯ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :