হাজারো শীতার্তের মুখে হাসি ফোটালো অধ্যাপক নজরুল ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ ডিসেম্বর ২০১৯, ১৯:৪১ | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০১৯, ২৩:৫২

অন্যান্য বছরের তুলনায় এবার শীতের প্রকোপ বেশ। শীতে অন্যান্য অঞ্চলের থেকে বেশি কষ্টে আছেন উত্তরাঞ্চলের মানু্ষ। তাই শীতের তীব্রতায় নিজ এলাকার মানুষের কষ্টের কথা বিবেচনা করে নীলফামারীর সৈয়দপুরের হাজারো শীতার্ত মানুষের পাশে দাঁড়ালেন একজন চিকিৎসক।

সৈয়দপুরের কৃতিসন্তান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রিউম্যাটোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম হলেন এর উদ্যোক্তা। প্রফেসর নজরুল রিউমোটলজি ফাউন্ডেশনের পক্ষ থেকে এ আয়োজন করা হয়।

উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভার বাছাই করা এক হাজার অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের হাতে কম্বল তুলে দিয়ে হাসি ফুটিয়েছেন তিনি। এছাড়াও কম্বল নিতে আসা শীতার্তদের করানো হয় মিষ্টিমুখ।

সোমবার বিকালে উপজেলা শহরের উপকন্ঠে ঢেলাপীর এলাকায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়।

নীলফামারী জেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন প্রধান অতিথি হিসেবে থেকে শীতার্তদের হাতে এসব শীতবস্ত্র তুলে দেন।

এ সময় তীব্র শীতে দুর্ভোগে থাকা এসব মানুষ স্বস্তি প্রকাশ করেন। এমন আয়োজনের জন্য ধন্যবাদ জানান অনুষ্ঠানের অতিথিরা।

এর আগে ঢেলাপীর নজরুল ফাউন্ডেশনের অঙ্গ প্রতিষ্ঠান চাঁদ ভানু মেডিকেল সেন্টার ও ঢেলাপীর শপিং কমপ্লেক্সের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়।

এই দুটি প্রতিষ্ঠান যাত্রা শুরু করলে সৈয়দপুরসহ আশপাশের মানুষ একদিকে সুচিকিৎসা পাবেন, পাশাপাশি অনেকের কর্মসংস্থানও হবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম। এসময় তিনি বলেন, পেশাগত কারণে ঢাকায় অবস্থান করলেও তার মন পড়ে থাকে সৈয়দপুরে। এখানকার অসহায়, দরিদ্র মানুষের জন্য সাধ্যের মধ্যে কিছু করার তাড়না সবসময় কাজ করে।

এমন কার্যক্রম আমৃত্যু চালিয়ে যাবেন বলেও জানান এই বিশেষজ্ঞ চিকিৎসক।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন- সৈয়দপুর পৌরসভার প্যানেল মেয়র-১ জিয়াউল হক জিয়া, পৌর কাউন্সিলর শাহিন হোসেন, সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা একেএম রাশেদুজ্জামান রাশেদ, সাংবাদিক সাকির হোসেন বাদল ও এমএ করিম মিস্টার প্রমুখ।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/বিইউ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :