‘মেধা বিকাশে খেলাধুলারও গুরুত্ব আছে’

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২০, ১৯:০৩

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ.ম রেজাউল করিম বলেছেন, ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের আমলে দেশের ক্রীড়াঙ্গনে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। সরকার ক্রীড়া খাতের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে এবং তা বাস্তবায়িত হচ্ছে। এদেশের খেলোয়াড়রা তাদের খেলার নৈপুণ্যের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে দেশের মুখ উজ্জ্বল করে চলছে।’

শনিবার সকালে পিরোজপুরের স্বরূপকাঠির ঐতিহ্যবাহী সরকারি স্বরূপকাঠি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের ৫৮তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, ‘তোমরাই আগামীর ভবিষ্যৎ। মাদক, সন্ত্রাস ও ইভটিজিং থেকে দূরে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখতে হবে। সুশিক্ষা গ্রহণের মাধ্যমে তোমরা তোমাদের পিতা-মাতা ও শিক্ষকদের মুখ উজ্জ্বল করবে। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়তা করে।’

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির, সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ-কাউখালী সার্কেল) রিয়াজ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) রফিকুল হক, ওসি কামরুজ্জামান তালুকদার, নারী ভাইস চেয়ারম্যান নার্গিস জাহান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সম্পাদক এসএম ফুয়াদ, বিদ্যালয়টির প্রধান শিক্ষক স্বপন দত্ত প্রমুখ।

বক্তব্যের পর মন্ত্রী পতাকা উত্তোলন শেষে বেলুন ও পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং বিদ্যালয়টিতে ডিজিটালাইজেশন কার্যক্রমের   উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/কেএম/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :