দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশিদের ব্যাডমিন্টন টুর্নামেন্ট

মোহাম্মদ হানিফ, দক্ষিণ কোরিয়া থেকে
| আপডেট : ২০ জানুয়ারি ২০২০, ১৪:২৮ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০২০, ১৪:২০

দক্ষিণ কোরিয়াতে প্রবাসী বাংলাদেশিদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে ইসো ব্যাডমিন্টন টুর্নামেন্ট। দক্ষিণ কোরিয়ার সামাজিক সংগঠন ইপিএস স্পোর্টস অ্যান্ড ওয়েলফেয়ার অর্গানাইজেশন (ইসো) এই টুর্নামেন্টের আয়োজন করে।

খেলায় একক ও দ্বৈত দুই পর্বে অংশগ্রহণ করেন খেলোয়াড়রা। একক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন পুষ্পল এবং রানারআপ হয়েছেন মামুন। দ্বৈত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন মামুন ও রবিউলের টিম এবং তীব্র প্রতিদ্বন্দ্বিতা ম্যাচে রানারআপ হয়েছেন পুষ্পল ও আনোয়ার টিম।

গত রবিবার (১৯ জানুয়ারি) ওসান সিটিতে জাংমি স্পোর্টস পার্ক ব্যাডমিন্টন স্টেডিয়ামে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়। ফাইনাল খেলা শেষে টুর্নামেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেন দোংটন পুলিশ কর্মকর্তা ইয়ংহুন। তিনি বলেন, কোরিয়াতে বাংলাদেশিদের এই ধরনের আয়োজন সত্যিই প্রশংসনীয়। ইসোর উজ্জ্বল ভবিষৎ কামনা করে বাংলাদেশিদের সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। এই টুর্নামেন্ট আয়োজনে সংশ্লিষ্ট সবাইকে তিনি ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি ছিলেন এশিয়া কালচারাল সেন্টারের ম্যানেজার লি গুন। ইসো’র অফিশিয়াল স্পন্সর  হানপাস রেমিট্যান্সের পক্ষ থেকে সেরা খেলোয়াড়ের হাতে পুরস্কার তুলে দেন হানপাসের কান্টি ম্যানেজার স্বপন বাড়ৈ। সার্বিক সহযোগিতায় ছিল এশিয়া কালচারাল সেন্টার।

এই খেলার মাধ্যমে প্রবাসীদের মাঝে একে অন্যের সঙ্গে একটি সেতুবন্ধন তৈরির পাশাপাশি কোরিয়াতে বাংলাদেশিদের ভাবমূর্তি উজ্জ্বল করারও ক্ষুদ্র প্রয়াস। খেলাধুলার মতো সুকুমারবৃত্তি চর্চা প্রবাসে বাংলাদেশিদের ইমেজ বৃদ্ধির ভূমিকা রাখবে বলে মনে করেন আয়োজক সংগঠটির সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ আবু ফাজেল।

এ ধরনের আরও টুর্নামেন্ট আয়োজন এবং প্রবাসীবান্ধব সামাজিক-সাংস্কৃতিক কর্মসূচি পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির ক্ষেত্রে উদ্দীপক হিসেবে কাজ করবে বলে দর্শকরা অভিমত প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :