বিশ্ববাজারে পণ্য বিক্রয় সহজ হলো নারী উদ্যোক্তাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২০, ২০:০৫

দেশের সব নারী উদ্যোক্তাদের এক ছাতার নিচে নিয়ে আসার প্রত্যয় নিয়ে কাজ করছে উইমেন এন্ট্রাপ্রেনিয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশন (ওয়েন্ড)। এবার এর সদস্যরা তাদের উৎপাদিত পণ্য সামগ্রী আন্তর্জাতিক বাজারে প্রচার এবং বিক্রয়ের জন্য ফিংগারটিপ্স এর ই-কমার্স পোর্টাল ‘দেশীশপিং’ ব্যবহার করার সুযোগ পাবেন। যেখানে শুধু দেশি পণ্যের সমাহার থাকবে।

ওয়েন্ডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীতে এক অনুষ্ঠানে চুক্তি স্বাক্ষর করেন ফিংগারটিপ্স ইনোভেশন্সের পক্ষে তৌকিকুল করিম সুহৃদ এবং ওয়েন্ডের পক্ষে এক্সিকিউটিভ কমিটির পরিচালক জর্জিনা খালেদ সুমনা। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ফিংগারটিপ্স ইনোভেশনস এর ব্যবস্থাপনা পরিচালক নিশাত মাসফিকা এবং ওয়েন্ডের সভাপতি ড. নাদিয়া বিনতে আমিন।

ওয়েন্ডের সভাপতি ড. নাদিয়া বিনতে আমিন বলেন, ‘দেশিশপিং’ ব্যবহার করে ওয়েন্ড এর সদস্যরা তাদের পণ্য বিপণনের একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্ম এর মাধ্যমে বিভিন্ন দেশের বাজার এর সাথে সম্পৃক্ত হতে পারবে। এভাবে আন্তর্জাতিক বাণিজ্যিকীকরণের সুবিধা লাভের মাধ্যমে নারী উদ্যোক্তারা আনুষাঙ্গিক খরচা, যেমন ভ্রমণ খরচ, মিটিং খরচ, পোস্টাল খরচ, আনুষঙ্গিক কাগুজপত্র খরচের থেকে ঝামেলা মুক্ত হয়ে মানসম্মত পণ্যসেবা নিশ্চিত করতে পারবে। পণ্য উৎপাদন খরচে পাবে প্রতিযোগিতামূলক সুবিধা।

অনুষ্ঠানে জানানো হয়, ‘দেশিশপিং’ হবে সবার জন্য সহজে, ঝামেলাহীনভাবে বাজার করার জায়গা। শুধুই দেশি পণ্যের একচ্ছত্র মেলা। দেশি, সবই থাকবে দেশি শপিং এ। এর ফলে বাংলাদেশের নারী উদ্যোক্তারা তাদের অবস্থানকে বিশ্বের প্রতিযোগিতামূলক বাজারে বিশ্বমানের পর্যায়ে উন্নীত করে উপস্থাপন করতে পারবে।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :