চীনের ভাইরাস নিয়ে শঙ্কিত আইওসি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২০, ১৭:২৩

জাপানের রাজধানী বেইজিংয়ে ২০২২ সালে অনুষ্ঠিত হবে শীতকালীন অলিম্পিক। আসন্ন এই আসরের এ্যালপাইন স্কি ইভেন্টটি পরিচালনার আগে একটি পরীক্ষামূলক ইভেন্ট আগামী ১২-১৬ ফেব্রুয়ারি বেইজিংয়ের উত্তর পশ্চিমাঞ্চলীয় শহর ইয়ানকিংয়ে অনুষ্ঠিত হবে। চাইনিজ রিসোর্ট হিসেবে পরিচিত এই ইয়ানকিং শহরকে ঘিড়ে চায়নায় চলমান ভাইরাস আতঙ্ক নিয়ে অনেকেই শঙ্কা প্রকাশ করেছে।

চীনের উহান নগরীতে ছড়িয়ে পড়া এই মরণঘাতি ভাইরাসে ইতোমধ্যেই বেশ কয়েকজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে চায়নার সরকারী বার্তা সংস্থা সিনহুয়া। হাজারেরও ওপর মানুষ ইতোমধ্যেই এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। বার্তা সংস্থাটি জানিয়েছে উহান ছাড়িয়ে ইতোমধ্যেই এই ভাইরাস চীনের প্রায় ৩০টি প্রদেশে ছড়িয়ে পড়েছে।

যদিও আন্তর্জাতিক স্কি ফেডারেশনের সেক্রেটারী জেনারেল সারাহ লুইস বলেছেন, বর্তমান পরিস্থিত অনুযায়ী ইয়ানকিং এখনো শঙ্কামুক্ত। তবে ভবিষ্যতের কথা নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তিনি আরো জানিয়েছেন ইতোমধ্যেই বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিইএইচও) সাথে যোগাযোগ রেখেই আইওসি এই ইভেন্টটি পরিচালনা করছে। তাদের মেডিকেল নির্দেশনা মেনেই ইভেন্টটি আয়োজন করা হচ্ছে। এটি ২০২২ সালের বেইজিং অলিম্পিকের প্রথম পরীক্ষামূলক ইভেন্ট।

ভাইরাস দ্বারা সর্বাধিক আক্রান্ত শহরটি থেকে সড়কপথে ইয়ানিকং যেতে প্রায় ১৩ ঘন্টা সময় লাগে।
লুইস জানিয়েছেন কোন ধরনের নেতিবাচক পরিস্থিতির সৃষ্টি হলে তা সাথে সাথে সবাইকে অবগত করা হবে।

(ঢাকাটাইমস/২৬ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :