বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে বিএনপিকে অংশ নেয়ার আহ্বান নাসিমের

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২০, ২৩:১০

বিএনপিকে ভুল স্বীকার করে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে অংশগ্রহণের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। বুধবার বিকালে বগুড়ার শহীদ খোকন পার্কে জেলা আওয়ামী লীগ আয়োজিত বগুড়া-১ আসনের প্রয়াত সংসদ সদস্য আব্দুল মান্নানের স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

এ সময় তিনি বলেন, একই মোহনায় এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন দেখবেন হয়তো রাজনীতির অনেক পরিবর্তন হয়ে যেতে পারে। ইতিবাচক রাজনীতি করেন। প্রতিহিংসার রাজনীতি করলে, বঙ্গবন্ধুকে ঠেকানোর চেষ্টা করলে লাভ কিছুই হবে না।

মোহাম্মদ নাসিম বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, এই মহান নেতার জন্মশত বার্ষিকী পালনের সুযোগ বাঙালি আর কোনদিন পাবে না। একজন নেতার জন্ম হয়েছে বলে আমরা স্বাধীন হয়েছি। সারাবাংলার মানুষ স্বাধীন হয়েছি। সেই বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী আমরা পালন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের এই সুযোগ করে দিয়েছেন।

এ সময় নাসিম বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দুনিয়ায় কোন দেশ নেই যেখানে জাতির জনকের প্রতি কেউ অশ্রদ্ধা করে। কিন্তু একজন প্রধানমন্ত্রী পরবর্তীতে বিরোধী দলীয় নেত্রী এই মহান নেতার শোক দিবসে জন্মদিনের কেক কাটেন। একে তো বঙ্গবন্ধুর খুনিদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হয়েছিল ’৭৫ এর পরে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে লড়াই করে বঙ্গবন্ধু হত্যার বিচার করেছি। জেলহত্যার বিচার করেছি। তারপরেও প্রতিহিংসার রাজনীতি খালেদা জিয়া ছাড়েননি। বিএনপি ক্ষমতায় থাকাকালীন এবং ক্ষমতার বাইরে থাকাকালীন শোক দিবসে জন্মদিনের কেক কেটে উৎসব করেছে।

বিএনপির নেতাকর্মীদের উদ্দেশ্যে আরো বলেন, কেন আপনারা বন্দি আছেন? কেন আপনারা ক্ষমতার বাইরে আছেন এক যুগেরও বেশি? এই পাপের কারণে আছেন। অন্যায় করেছিলেন বলে, পাপ করেছিলেন বলে- আপনারা দীর্ঘ এক যুগেরও বেশি ক্ষমতার বাইরে আছেন। তিনি বলেন, আপনাদের যদি একটি অপরাধবোধ থাকে, গ্লানিবোধ থাকে, পাপকে স্মরণ করতে চান- তাহলে ভুল স্বীকার করে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকীতে আপনারা অংশগ্রহণ করুন। এতে করে ছোট হবেন না আপনারা, জনগণের কাছে বড় হয়ে যাবেন। কারণ বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয়। বঙ্গবন্ধু সবার বঙ্গবন্ধু। সে জন্য বাঙালি জাতি বঙ্গবন্ধুর শতবর্ষ জন্মদিন পালন করছে। আপনাদের জন্য সুযোগ এসেছে আপনারা বলেন- আমরা যে ভুল করেছি সেই ভুল শোধরানোর জন্য বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালন করব। একই মোহনায় এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন দেখবেন হয়তো রাজনীতির অনেক পরিবর্তন হয়ে যেতে পারে।

অনুষ্ঠানে প্রয়াত এমপি আব্দুল মান্নানের কর্মময় জীবন স্মরণ করে তিনি বলেন, আব্দুল মান্নান আওয়ামী লীগের ছাত্রনেতা হিসেবে বিভিন্ন সংগ্রাম লড়াই করেছেন। বগুড়ার মতো একটি জায়গায় আওয়ামী লীগবিরোধী শক্তির সাথে সংগ্রাম করে গেছেন। এরশাদবিরোধী আন্দোলনে, খালেদা জিয়াবিরোধী আন্দোলনে যুদ্ধ করেছেন এই মান্নান। কলম হাতে যুদ্ধ করেছেন তিনি। কলম যে কত শক্তিশালী হতে পারে মান্নানের লেখায় তা প্রকাশিত আওয়ামী লীগের বিভিন্ন কর্মকাণ্ডে।

এ সময় তিনি বগুড়া জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানান আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য বগুড়া-১ আসনের নির্বাচনের প্রার্থী প্রয়াত সাংসদ আব্দুল মান্নানের পত্নী সাহাদারা মান্নানের পক্ষে কাজ করার জন্য। এছাড়া স্মরণসভায় উপস্থিত জনগণের প্রতি সাহাদারা মান্নানের জন্য ভোট চান।

জেলা আওয়ামী লীগ আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান মজনু। অনুষ্ঠানের সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, প্রয়াত এমপি আব্দুল মান্নানের সহধর্মিনী সাহাদারা মান্নান।

প্রধান বক্তা ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

(ঢাকাটাইমস/৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :