ইলিয়াসের মামলায় জবাব দাখিলের সময় পেলেন শাজাহান খান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ মার্চ ২০২০, ১৮:০২

পরিবহন শ্রমিক নেতা ও সাবেক মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে ‘নিরাপদ সড়ক চাই’য়ের (নিসচা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের করা মানহানির মামলায় জবাব দাখিলের জন্য সময়ের আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রবিবার মামলাটি জবাব দাখিলের জন্য দিন ধার্য ছিল। আইনজীবী আব্দুর রহমান হাওলাদারের মাধ্যমে শাজাহান খান সময়ের আবেদন করেন। শুনানি শেষে বিচারক উৎপল ভট্টাচার্য সময় আবেদন মঞ্জুর করেন। তবে এদিন পরবর্তী জবাব দাখিলের তারিখ পাওয়া যায়নি।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি একই আদালতে ইলিয়াস কাঞ্চন মামলা করলে আদালত ২২ মার্চ জবাব দাখিল করতে শাজাহান খানকে জবাব দাখিল করতে নির্দেশ দেন।

মামলায় বলা হয়, ১৯৯৩ সালের ২২ অক্টোবর সড়ক দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যুর পর ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন। গড়ে তোলেন ‘নিরাপদ সড়ক চাই’ নামের একটি সংগঠন। তিনি এ দাবিতে আন্দোলন করতে গিয়ে বিভিন্ন মহলের নানামুখী হুমকির সম্মুখীন হয়েছেন।

সর্বশেষ গত ৮ ডিসেম্বর পরিবহন শ্রমিক নেতা শাজাহান খান এমপি নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক অনুষ্ঠানে বাদী ও তার প্রতিষ্ঠান নিরাপদ সড়ক চাই সম্পর্কে বলেছেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসাবটা আমি জনসম্মুখে তুলে ধরবো’। যা ওইদিন এবং পরদিন বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপর বিবাদী শাজাহান খানের ওই বক্তব্য মিথ্যা বানোয়াট উল্লেখ করে বাদী গত ১১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে বিবাদীকে ২৪ ঘণ্টার মধ্যে বক্তব্যের সমর্থনে প্রমাণ উপস্থাপন করতে বলেন। তা না হলে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার করতে বলেন। কিন্তু এ পর্যন্ত বিবাদী শাজাহান খান তার বক্তব্যের সপক্ষে কোনো প্রমাণ জাতির সামনে হাজির করতে পারেননি এবং ক্ষমাও চাননি। তাই বাদীর বিরুদ্ধে বিবাদী দুর্নীতির যে মিথ্যা অপবাদ ও বক্তব্য দিয়ে জাতীয় ও আন্তর্জাতিকভাবে বাদীর এবং তার প্রতিষ্ঠানের বিবাদী যে সম্মানহানি ঘটিয়েছেন তা শতকোটি টাকার অধিক হইবে।

ঢাকাটাইমস/২২মার্চ/আরজে/এমআর

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :