নিষেধাজ্ঞা থোরাই কেয়ার করছেন তারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ মার্চ ২০২০, ২১:০৫ | প্রকাশিত : ২৬ মার্চ ২০২০, ১৯:২৭

জরুরি প্রয়োজন ছাড়া এবং একত্রে দুজনের চলাচল নিষিদ্ধ করা হলেও তা মানতে নারাজ রাজধানীর অনেক এলাকার বাসিন্দারা। এক রিকশায় দুই থেকে তিনজন করে চলাচল, একত্রে তিন থেকে চারজনের দল বেঁধে ঘুরে বেড়ানোর চিত্র দেখা গেছে। বন্ধের নির্দেশনা দেয়া হলেও অনেক জায়গায় খোলা রাখতে দেখা গেছে চায়ের দোকান।

বৃহস্পতিবার দিনভর রাজধানীর মোহাম্মদপুরের বিভিন্ন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকা ঘুরে দেখা যায়, সড়কে মানুষ অবাধে ঘোরাফেরা করছে। শিশু থেকে শুরু করে যুবক এমনকি বয়োবৃদ্ধদেরও মাস্ক ছাড়া সড়কে চলাচল করতে দেখা গেছে। রিকশায় চেপে ঘুরে বেড়াতে দেখা গেছে ঢাকা উদ্যান নদীর পাড়, চন্দ্রিমা উদ্যান এলাকায়। এছাড়া খালি প্লটে কিশোরদের ক্রিকেট খেলাও বন্ধ নেই।

এসব চিত্র দেখে কারো বোঝার উপায় নেই, দেশে করোনাভাইরাস নামে কিছু প্রবেশ করেছে বা নাগরিকদের সতর্কতায় রাষ্ট্রীয়ভাবে ছুটি ঘোষণা এবং বাসায় অবস্থান করতে বলা হয়েছে।

ঢাকা উদ্যান ও চন্দ্রিমা উদ্যানের মূল সড়ক ও মূল সড়কের পাশের দোকানপাট, হোটেলসহ অন্যান্য বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ। খোলা আছে ফার্মেসি, মুদি ও ফলের দোকান।

হাজী জয়নাল আবেদীন মার্কেটের উত্তর পাশে গিয়ে দেখা যায়, সেখানে দুটি চায়ের দোকান খোলা রয়েছে। দোকানগুলোর সামনে মানুষ ভিড়ও আগের মতোই। দোকানি যেমন অনিরাপদভাবে ব্যবসা করছেন, একইভাবে খোদ্দেররাও কোনো রকম নিরাপত্তা সরঞ্জাম, এমনকি মাস্ক ছাড়া দোকানে আসছেন।

চায়ের কাপ হাতে তিন থেকে চারজন মিলে আড্ডা দেয়ার স্বাভাবিক অবস্থাও এসময় দেখা গেছে। দোকানটি দুপুর পর্যন্ত খোলা থাকলেও বিকালে তা বন্ধ করে দেয়া হয়।

একই অবস্থা নবোদয় হাউজিংয়ের। সি ব্লকে ঢুকতে গেলেই একটি চা ও মুদির দোকান রয়েছে। ব্লকের অন্যান্য দোকানপাট ও হোটেল বন্ধ থাকলেও খোলা এই চায়ের দোকানটি। আশপাশে অন্য কোথাও চায়ের দোকান খোলা না থাকায় এখানে ভিড়টাও অনেক বেশি।

হাজারীবাগ বাজার এলাকায় সকাল থেকে একাধিক চায়ের দোকান খোলা থাকতে দেখা গেছে। তবে টহল পুলিশের গাড়ি দেখতেই দোকান বন্ধ করে দেয়া হয়।

ঢাকা উদ্যান, নবোদয় হাউজিংয়ের মতো তুরাগ হাউজিং, সাত মসজিদ হাউজিং, চাঁদ উদ্যান, আদাবর সুনিবিড় হাউজি এলাকায় একটি দুটি করে চায়ের দোকান খোলা থাকতে দেখা গেছে। এসব এলাকায় চলাচলকারীদের মধ্যে সামান্যসংখ্যক মানুষ মাস্ক ও গ্লাবস ব্যবহার করছেন। বাকিরা চলাচল করছেন স্বাভাবিক সময়ের মতোই।

(ঢাকাটাইমস/২৬মার্চ/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :