কোয়ারেন্টাইনে থাকা ৩০ বিচারক সুস্থ, শিগগির কাজে ফিরবেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ মার্চ ২০২০, ১৩:১৫

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আইন মন্ত্রণালয়ের আদেশে হোম কোয়ারেন্টাইনে থাকা দেশের বিভিন্ন আদালতের ৩০জন বিচারক সুস্থ আছেন। কোয়ারেন্টাইন শেষ হওয়ায় রবিবারের পর থেকে তার কাজে যোগ দিতে পারবেন।

শনিবার বিষয়টি ঢাকা টাইমসকে জানান আইন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা ড. মো রেজাউল করিম।

তিনি বলেন, গত ১৫ মার্চ থেকে হোম কোয়ারেন্টাইনে অবস্থান করছেন এই বিচারকরা। হোম কোয়ারেন্টাইনের ১৪ দিনের মেয়াদ হবে আজ। কিন্তু সতর্কতার জন্য হোম কোয়ারেন্টাইনের মেয়াদ ১ দিন বাড়ানো হয়েছে। অর্থাৎ ২৯ মার্চ পর্যন্ত তারা হোমে থাকবেন। এরপর নিয়ম অনুযায়ী বিচারিক কাজে যোগদান করবেন।

রেজাউল বলেন, আইন মন্ত্রণালয়ের আদেশ এই বিচারকরা অস্ট্রেলিয়ায় ট্রেনিং করতে গিয়েছিলেন। গত ১৫ মার্চ দেশে ফেরেন তারা। এরপর করোনার সতর্কতা হিসেবে হোম কোয়ারেন্টানে শুরু করেন তারা। এদের মধ্যে একজন বরিশালের বিচারক রয়েছেন। যিনি দেশে ফিরে অফিসে গিয়ে তার সব কাজ বুঝিয়ে দিয়ে হোম কোয়ারেন্টাইনে গেছেন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বাংলাদেশে এ পর্যন্ত ৫জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ৪৮জন। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন করে নভেল করোনাভাইরাসের কোনো রোগী শনাক্ত হয়নি বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট- আইইডিসিআর। আক্রান্ত হওয়ার পর এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ জন।

ঢাকাটাইমস/২৮মার্চ/এআইএম/ইএস

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত