অসহায়দের পাশে এমপি শবনম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ মার্চ ২০২০, ১৬:১১

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দুর্ভোগে পড়া মানুষদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করছেন সংরক্ষিত মহিলা আসন-৩ (ঢাকা) এর সংসদ সদস্য শবনম জাহান শীলা।

সাধারণ ছুটি ঘোষণার পর হঠাৎ কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে খাবার সামগ্রী তুলে দিচ্ছেন তিনি। চাল-ডাল, আটা, আলু, পেঁয়াজ, তেলের মতো ভোগ্যপণ্যগুলো প্যাকেট করে দেয়া হচ্ছে বলে জানান শবনম জাহান।

সাংসদ বলেন, এতে করে একটি পরিবার অন্তত এক সপ্তাহ খেতে পারবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত তার এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

শবনম বলেন, করোনা যাতে সংক্রমিত হতে না পারে সেজন্য মানুষকে ঘরে থাকার কথা বলা হয়েছে। কিন্তু ঘরে যদি খাবার না থাকে তাহলে তারা ঘরে কীভাবে থাকবে। খাবার যোগাড় করতে সে বের হবেই। আর তা ডেকে আনতে পারে বিপদ। তাই তাদের খাবার নিশ্চিত করার জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, এই বিপদে সামর্থ্যবানদের এগিয়ে আসা উচিত। তবে এই সহায়তা বিতরণের সময় যাতে মানুষে মানুষে দূরত্ব থাকে সেদিকে খেয়াল রাখতে হবে সবাইকে।

ব্যক্তিগত তহবিল ছাড়াও সরকারি তহবিল থেকেও দুস্থ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে তার নির্বাচনী এলাকা গুলশানে। ভাষানটেক স্কুল অ্যান্ড কলেজে অন্তত ৫০০ পরিবারের কাছে খাদ্যসামগ্রী তুলে দেন সংরক্ষিত আসনের এই সংসদ সদস্য।

ঢাকা উত্তর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শবনম জাহান ব্যক্তিগত তহবিল থেকে এখন পর্যন্ত একশ পরিবারকে সহায়তা দিয়েছেন বলে জানা গেছে।

(ঢাকাটাইমস/৩০মার্চ/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :