করোনায় আরও চার মৃত্যু, নতুন শনাক্ত ২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ১৫:৪৩ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১২:৩৭

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে আরও চারজনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে প্রাণঘাতী ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ২৯ জন। সব মিলেয়ে এখন পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১১৭ জন। আর মারা গেছেন মোট ১৩ জন।

বাংলাদেশে করোনাভাইরাস শনাক্ত হওয়া পর এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যু। আক্রান্তের সংখ্যাতেও একদিন সর্বোচ্চ।

সোমবার রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবনে সম্মেলন কক্ষে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সংস্থা ও প্রতিনিধিদের সঙ্গে করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে জরুরি বৈঠক শেষে এসব তথ্য তুলে ধরেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও চারজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। এছাড়া নতুন করে আরও ২৯ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া গেছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবিলায় একটি জাতীয় কমিটির গঠন করা হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী হিসেবে আমাকে জাতীয় কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

পোশাক কারখানা খোলা রাখা প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, বিজিএমইএ, বিকেএমইএ বিষয়গুলো দেখবে। আমরা যদি ইচ্ছে করে সংক্রমণ বাড়াই, সেটা তো বলতে হবে। আগামীতে যাতে এমনটা না হয় সেটা খেয়াল রাখতে হবে।

মন্ত্রী আরও বলেন, মানিকগঞ্জে একটি মাদ্রাসায় একসঙ্গে ২৮ জন ওঠাবসা করেছিল। তাদের কয়েকজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সব জায়গায় এভাবে ছড়িয়ে পড়লে হাসপাতালে জায়গা দিতে পারবো না। এটা তো রোগ সেটা বুঝতে হবে। রোগ কাউকে ছাড়বে না।

গত বছরের ডিসেম্বরের শেষ দিন চীনের উহান শহরে প্রথম করোনা শনাক্ত হয়। এরপর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী ভাইরাসটি। দুই শতাধিক দেশ ছড়িয়ে পড়া ভাইরাসটি বাংলাদেশে প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্ত হলেও আজ সেই সংখ্যাটা শতক ছাড়িয়ে যায়। আজ পর্যন্ত ১১৭ জনের শরীরে অচেনা ভাইরাসটি শনাক্ত হলো। এছাড়া দেশে মৃতের তালিকায় যোগ হলো আর চারজনের নাম।

ঢাকাটাইমস/৬এপ্রিল/এইচএফ/টিএটি/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :