গুগলের নতুন পিক্সেল ফোনের তথ্য ফাঁস

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২০, ১০:২০

বাজারে আনুষ্ঠানিকভাবে বিক্রির ঘোষণা দেয়ার আগেই ফাঁস হলো গুগলের নতুন পিক্সেল ফোনের তথ্য ও ছবি। টুইটারে টেকড্রয়েডার নামের একটি অ্যাকাউন্ট থেকে ছবি ফাঁস করা হয়েছে। জানিয়ে দেয়া হয়েছে ফোনের স্পেসিফিকেশনও। নতুন মডেলের নাম গুগল পিক্সেল ফোর এ।

গত বছর মিডরেঞ্জ সেগমেন্টে বাজারে এসেছিল গুগল পিক্সেল থ্রি এ। এবার আনছে পিক্সেল ফোর এ।

এই ফোনে থাকবে একটি ৫.৮১ ইঞ্চির ফুল এইচডি প্লাস ডিসপ্লে।

সম্প্রতি নাইন টু ফাইভ গুগল ওয়েবসাইটে প্রকাশিত রিপোর্টে গুগল পিক্সেল ফোর এ মডেলের ফোনের স্পেসিফিকেশন সামনে এসেছে। ফোনটিতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩০ মডেলের চিপসেট থাকছে।

ব্যাকআপের জন্য ফোনটিতে ৩০৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি থাকছে। এতে ৬ জিবি র‌্যাম থাকতে পারে। ৬৪ এবং ১২৮ জিবি স্টোরেজ ভার্সনে ফোনটি বাজারে পাওয়া যাবে। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সম্বলিত এই ফোনটিতে ১২.২ মেগাপিক্সেল ক্যামেরা থাকছে। পিক্সেল ফোর মডেলেও একই ক্যামেরা ব্যবহার হয়েছিল। সেলফি তোলার জন্য থাকছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা। থাকছে একটি ৩.৫ মিমি অডিও জ্যাক।

ডিভাইসটির পিছনে একটি বর্গাকার ক্যামেরা মডিউল থাকছে। ক্যামেরার সঙ্গেই থাকছে এলইডি ফ্ল্যাশ। কালো রঙের ফোনে থাকছে সাদা পাওয়ার বাটন। ২০১৯ সালের মে মাসে বাজারে এসেছিল পিক্সেল থ্রি এ। নতুন ফোনটি ঠিক কবে নাগাদ বাজারে আসবে সে সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :