ম্যান্ডেলার ক্ষমতা আমাদের মধ্যেও আছে: মনীষা

বিনোদন ডেস্ক
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০২০, ১১:২৩

বলিউডের ক্যানসারজয়ী অভিনেত্রী মনীষা কৈরালা। এই নায়িকার যখন ক্যানসারের চিকিৎসা চলছিল, সে সময় তিনি ছয় মাসেরও বেশি সময় গৃহবন্দি ছিলেন। এক মিনিটের জন্যও বাড়ির বাইরে বের হয়নি ওই সময়টা। করোনাভাইরাসের জেরে অন্যদের মতো আবারও গৃহবন্দি সেই মনীষা। কাজেই লকডাউন তার উপরে কোনো প্রভাব ফেলতে পারেনি বলে জানান তিনি।

সম্প্রতি মুম্বাই মিররকে দেয়া এক সাক্ষাৎকারে এই কথা বলেন শাহরুখ খানের ‘দিল সে’ ছবির নায়িকা মনীষা। সেখানে দক্ষিণ আফ্রিকার সাবেক রাষ্ট্রপতি প্রয়াত কিংবদন্তি নেতা নেলসন ম্যান্ডেলার প্রসঙ্গ টেনে অভিনেত্রী বলেন, ‘বহু বছর কেবল একটা ঘরের মধ্যে বন্দি থেকেছেন ম্যান্ডেলা। ম্যান্ডেলার সেই ক্ষমতা আমাদের প্রত্যেকের মধ্যেই আছে। ভয় বা বিরক্তি এলেও এখন বাড়িতে থাকা সবার জন্য জরুরি।’

ক্যানসার কালীন অভিজ্ঞতা জানিয়ে মনীষা আরও বলেন, ‘ছয় মাসেরও বেশি সময় যখন ক্যানসারের সঙ্গে লড়াই করেছি, তখন ওষুধ কাজ করবে কি না সেটাও জানতাম না! সেই গৃহবন্দি দশা থেকেই আমি এক দিনের জন্য বাঁচতে শিখেছি। পরের দিনের কথা ভাবি না। তাই দেশজুড়ে চলমান এই লকডাউন আমাকে অবাক করেনি। বাড়িতে থাকতে আমি বিরক্তও হচ্ছি না।’

তবে অবাক না হলেও ভয় পেয়েছিলেন বলে জানান মনীষা। নিজের জন্য নয়, বাড়ির বয়স্কদের কথা ভেবে। কেমন করে রাখবেন তাদের? তবে নিয়ম মেনে তাদের বাড়ির পরিবেশ এখন অনেকটাই স্থিতিশীল বলে জানান নায়িকা। এ জন্য তিনি ভারতের প্রতিটি নাগরিককেই সরকারি বিধি-নিষেধ মেনে বাড়িতে থাকার অনুরোধ জানিয়েছেন।

কিন্তু ঘরে বসে কীভাবে সময় কাটছে মনীষার? অভিনেত্রী বলেন, বাড়িতে তিনি নিয়মিত যোগাসন ও শরীরচর্চা করে শরীর, মন সতেজ রাখার চেষ্টা করছেন। অবসরে ছবিও আঁকছেন। নিজের মতো করে সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে। শুটিং না থাকলে বহু আগে থেকেই নায়িকা বাড়ির বাইরে তেমন যান না। এখন তো একেবারেই না।

ঢাকাটাইমস/১৬এপ্রিল/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :