কুম্বলের জন্য জীবন দিতে পারেন গম্ভীর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ মে ২০২০, ১২:৩৮ | প্রকাশিত : ০৫ মে ২০২০, ১২:৩২

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক অনিল কুম্বলের জন্য জীবন দিয়ে দিতে পারেন। এমনই জানালেন গৌতম গম্ভীর। তার ও বীরেন্দ্র শেওয়াগের উপর যেভাবে ভরসা রেখেছিলেন এবং পাশে দাঁড়িয়েছিলেন কুম্বলে, সেই কারণেই একমাত্র তার জন্যই জীবন দিতে পারেন বলে মন্তব্য করেছেন গম্ভীর।

একটি টক শো’তে গম্ভীর বলেছেন, ‘২০০৮ সালে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ সিরিজের আগে একদিন আমি আর সহবাগ নৈশভোজ সারছিলাম। সেই সময় কুম্বলে এসে বলে, যাই হোক না কেন, সারা সিরিজে তোমরাই ওপেন করবে। তোমরা যদি আটবার শূন্য রানে আউট হয়ে যাও, সেটাও কোনও ব্যাপার না। আমি ক্যারিয়ারে অন্য কারও কাছ থেকে এ কথা শুনিনি। তার সেই কথা এখনও আমার হৃদয়ে আছে। তাই যদি কারও জন্য জীবন দিতে হয়, সেই ব্যক্তির নাম অনিল কুম্বলে।’

স্বল্প সময়ের জন্যই টেস্টে ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব সামলেছেন কুম্বলে। কিন্তু তার মধ্যেই তিনি সাফল্য পেয়েছিলেন। এর পাশাপাশি সহ-খেলোয়াড়দের শ্রদ্ধাও আদায় করে নেন তিনি। বিশেষ করে গম্ভীরের সবচেয়ে পছন্দের অধিনায়ক এই প্রাক্তন লেগ-স্পিনার। গম্ভীর নিজের পছন্দের সেরা ভারতীয় দলের অধিনায়ক হিসেবেও রেখেছেন কুম্বলেকেই।

তার মতে, সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেন্দ্র সিংহ ধোনি, বিরাট কোহলির মতো দীর্ঘসময় অধিনায়ক থাকলে অনেক রেকর্ড গড়তেন কুম্বলে।

(ঢাকাটাইমস/০৫ মে/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :