কুমিল্লায় একই পরিবারের সাতজনসহ ১৬ জনের করোনা শনাক্ত

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ মে ২০২০, ১৬:৪৭ | প্রকাশিত : ০৯ মে ২০২০, ১৬:২৫

কুমিল্লার মুরাদনগরে একই পরিবারের সাতজনসহ ১৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেবিদ্বারে লিল মিয়া (৩৫) নামে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় সাতজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার ১৬ আক্রান্ত ব্যক্তির মধ্যে নগরীতে দুজন, মুরাদনগরে ৭ জন, লালমাইতে দুজন, দেবিদ্বারে চারজন ও চৌদ্দগ্রামে একজন। মুরাদনগর উপজেলার নবীপুর পূর্ব ইউনিয়নের বাখরনগর গ্রামে একই পরিবারের ৭ জন। তাদের বয়স যথাক্রমে ৫, ৮, ১০, ১৩, ১৬। দুজন প্রাপ্ত বয়স্ক একজনের বয়স ৬৫- অন্যজনের ৫৫ বছর।

শনিবার বিষয়টি নিশ্চিত করেছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

সূত্রে জানা যায়, মুরাদনগর উপজেলার বাখরনগর গ্রামের দুই ব্যক্তি সম্প্রতি ঢাকা থেকে বাড়িতে আসেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স তাদের নমুনা সংগ্রহ করে। তাদের রিপোর্ট পজিটিভ আসে। পরে ওই পরিবারের সাতজনেরও রিপোর্টও শনিবার পজিটিভ আসে।

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ নাজমুল আলম বলেন, ওই বাড়ির মোট ১১ জন সদস্যের মধ্যে নয়জনই আক্রান্ত। তাদের আইসোলেশন নিশ্চিত করে পাশের সব কয়টি বাড়ি ও বাখরনগর-মোচাগড়া রাস্তা লকডাউন করা হয়।

দেবিদ্বার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আহমেদ কবীর জানান, এই পর্যন্ত কুমিল্লা দেবিদ্বারে ৬ জন করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার নতুন মৃত ব্যক্তির বাড়ি উপজেলার মুকসার গ্রামে। এছাড়া নতুন করে আরও চারজনের করোনা শনাক্ত হয়েছে।

উল্লেখ্য, জেলার তিন হাজার একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট এসেছে দুই হাজার ৭৮৯ জনের। আক্রান্ত হয়েছে ১৫০ জন। ২৪ ঘণ্টায় দুজনসহ সুস্থ হয়েছেন ২৯ জন। ২৪ ঘণ্টায় একজনসহ মৃত্যু হয়েছে সাতজনের।

(ঢাকাটাইমস/৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :