করোনামুক্ত জেলা খাগড়াছড়ি

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২০, ২২:১৭

খাগড়াছড়িতে একমাত্র করোনা আক্রান্ত যুবকের শরীরে তৃতীয় দফায়ও করোনা শনাক্ত হয়নি। তৃতীয় দফায় ফলাফল নেগেটিভ আসার মধ্যদিয়ে নারায়ণগঞ্জফেরত এ পোশাকশ্রমিক করোনামুক্ত হলেন। সেই সঙ্গে করোনামুক্ত (এখন পর্যন্ত) হলো খাগড়াছড়ি জেলা।

শুক্রবার রাত ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করে খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, ৮ মে পর্যন্ত খাগড়াছড়িতে একজনের করোনা পজিটিভ ছিল। যেহেতু তার দ্বিতীয় ও তৃতীয় নমুনার ফলাফল নেগেটিভ এসেছে, সেহেতু এখন তিনি করোনামুক্ত। খাগড়াছড়িতে আর কোনো করোনা পজিটিভ নেই।

দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তনয় তালকুদার জানান, করোনা আক্রান্ত যুবক গত ১৮ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে দীঘিনালায় আসেন। এরপর থেকে তাকে কামুক্যাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়। ২২ এপ্রিল নমুনা সংগ্রহ করা হলে তার শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এরপর থেকে স্ত্রীসহ ওই যুবককে দীঘিনালার হোটেল ইউনিটে আইসোলেশনে রাখা হয়।

তার শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ না থাকলেও প্রথমে পজিটিভ রিপোর্ট আসে। পরে দ্বিতীয় দফায় স্বামী-স্ত্রী দুজনের নমুনা সংগ্রহ করা হয়। ওই রিপোর্টে দুজনেরই করোনা নেগেটিভ আসে। এছাড়া তার সংস্পর্শে আসা আরও ১৪ জনের নমুনা পরীক্ষা করা হলে তাদের সবারই রিপোর্ট নেগেটিভ আসে।

(ঢাকাটাইমস/৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :