ভোলায় ব্যাংক কর্মকর্তাসহ আরও ছয়জনের করোনা শনাক্ত

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ মে ২০২০, ০৯:১৯

ভোলা সদর ও মনপুরা উপজেলায় ব্যাংক কর্মকর্তাসহ নতুন করে আরও ছয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে ভোলা সদর উপজেলায় চারজন ও মনপুরা উপজেলায় দুইজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে।

শনিবার রাত সাড়ে নয়টার দিকে সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে গত বৃহস্পতিবার তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। ছয়জনকে নিয়ে ভোলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৬ জনে।

সিভিল সার্জন জানান, ভোলা সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে কাজী ফার্ম ইন্ডাস্ট্রিজে কর্মরত দুই জন, সার্কিট হাউজ সংলগ্ন এলাকায় একজন ও একজন ব্যাংক কর্মকর্তা শহরের পুরাতন যুগীরঘোল এলাকার বাসিন্দা। শারীরিক অবস্থা বুঝে স্বাস্থ্য বিভাগ তাদের বিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবে বলেও জানান তিনি।

মনপুরা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশিদ জানান, মনপুরায় আক্রান্তদের মধ্যে একজন দক্ষিণ সাকুচিয়া ও অপরজন হাজিরহাট ইউনিয়নের বাসিন্দা। আক্রান্ত এই দুই ব্যক্তিকে মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা আইসোলেশন ইউনিটে রাখা হবে বলে জানান তিনি। মনপুরায় আক্রান্ত দুইজনই ঢাকা ফেরত। তাদের মধ্যে একজন আশুলিয়া গার্মেন্টস কর্মী ও অপরজন সদরঘাটে আলুর আড়দের কর্মচারী।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, ভোলায় এ পর্যন্ত ৯৭৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে শনিবার পর্যন্ত ৭১৩ জনের রিপোর্ট এসেছে। এর মধ্যে ১৬ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। পাঁচ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বাকিরা চিকিৎসাধীন।

ভোলায় এ পর্যন্ত ২১৯৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছে ৩৮৩ জন।

ঢাকাটাইমস/১৭মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :