মেসিদের লিগ শুরু নিয়ে নতুন সমস্যা ‘গরম’

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মে ২০২০, ১৩:০৫

স্পেনের সরকার সবুজ সংকেত দিয়েছে। প্রধানমন্ত্রী পেদ্রো সানচেজ আগামী ৮ জুন থেকে লা লিগা ফের শুরু হওয়ার কথা ঘোষণা করার সঙ্গে সঙ্গে এক দিকে উচ্ছ্বাস, অন্যদিকে আশঙ্কা।

স্পেনে জুন মাসে প্রধান সমস্যা সেখানকার মারাত্মক গরম। ওই সময় তাপমাত্রা অনেক সময়ই ২৮ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকে। যা উদ্বেগ বাড়াচ্ছে। এই পরিস্থিতিতে ম্যাচের মধ্যে ফুটবলারদের ‘কুলিং ব্রেক’ চালু করার ভাবনাচিন্তা শুরু করছে লা লিগা কর্তৃপক্ষ। শুধু তাই নয়। তাপমাত্রা ৩২ ডিগ্রি পেরিয়ে গেলে ম্যাচ ও অনুশীলন স্থগিত রাখার কথাও ভাবা হচ্ছে। এমনিতে লা লিগাতেও জার্মান বুন্দেসলিগার মতোই খেলতে হবে দর্শকশূন্য স্টেডিয়ামে। সঙ্গে কঠোরভাবে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি।

করোনা মহামারীর জেরে গত ১২ মার্চ থেকে লা লিগা বন্ধ। কয়েক দিন আগেই লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস ১২ জুন থেকে লা লিগা শুরু করার ইঙ্গিত দিয়েছিলেন। তিনি জানিয়ে ছিলেন, লা লিগা শুরু করতে না পারলে বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯২৬ কোটি ক্ষতি হবে ম্যাচ সম্প্রচারকারী সংস্থার। এই কারণেই করোনা-উত্তর পর্বে প্রত্যেক দিন ম্যাচ দেওয়ার পক্ষে সওয়াল করে যাচ্ছিলেন তিনি।

সমস্যাটা হচ্ছে, স্পেনে ফুটবলারদের সংস্থা (এএফই) স্পষ্ট জানিয়ে দিয়েছে, দুটি ম্যাচের মধ্যে অন্তত ৭২ ঘণ্টার ব্যবধান রাখতেই হবে। লিগ শুরু হওয়ার আগে ১৫ থেকে ২০ দিন ফুটবলারদের প্রস্তুতি নেওয়ার সুযোগ দিতে হবে। ইতিমধ্যে অবশ্য অনুশীলন শুরু করে দিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা-সহ লা লিগার অন্য ক্লাবগুলি।

শনিবার সরকারি ঘোষণার পরে তেবাস বলেছেন, ‘আমরা দারুণ খুশি। তবে ন্যূনতম ঝুঁকিও নেওয়া যাবে না।’

(ঢাকাটাইমস/২৫ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :