স্বাস্থ্যবিধি মেনে অনুশীলন করতে পারবে টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৭ জুন ২০২০, ১৬:০২ | প্রকাশিত : ০৭ জুন ২০২০, ১৫:৫৭

ক্রিকেটারদের অনুশীলনের সুযোগ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন করতে পারবেন ক্রিকেটাররা। তবে চাইলেই সবাই মাঠে এসে অনুশীলন করতে পারবেন না। এর জন্য নির্দিষ্ট একটি তালিকা প্রস্তুত করছে বিসিবি। বোর্ড কর্তৃক বেঁধে দেওয়া স্বাস্থ্যবিধি মেনে অনুশীলনে নামতে হবে ক্রিকেটারদের।

ফিটনেস ঠিক রাখতে ক্রিকেটারদের একটা অংষ চাচ্ছিল অনুশীলন শুরু করতে। তবে করোনার প্রকোপ না কমার কারণে ঝুঁকি নিতে চাচ্ছিল না বিসিবি।। অন্যদিকে ক্রিকেট খেলুড়ে অন্যান্য দলগুলোর ক্রিকেটাররা এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছে। ফলে অনেকটা বাধ্য হয়েই অনুশীলনের সম্মতি দিয়েছে টাইগার বোর্ড।

তবে দলগতভাবে অনশীলন করতে পারবেন না ক্রিকেটাররা। মাঠে এসে অনুশীলনের সুযোগ থাকলেও সেই সুযোগ পাবেন না। এর জন্য ক্রিকেটারদের একটি তালিকা তৈরি হচ্ছে বলে জানান বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী।

এ প্রসঙ্গে দেবাশিষ বলেন, ‘চাইলেই মাঠে এসে অনুশীলন করবে বিষয়টি এমন নয়। আমরা একটা তালিকা তৈরি করছি। সেই সঙ্গে কি ধরনের ট্রেনিং তারা মাঠে এসে করতে পারবে সেই গাইড লাইনও তৈরি করা হচ্ছে।’

‘ট্রেনিংয়ে দায়িত্বে থাকবেন জাতীয় দলের ট্রেনার নিকোলাস ট্রেভর লি। তাকে আামরা সব ধরনের সহযোগিতা দেবো। আর প্রতিটি ক্রিকেটারকে দেওয়া হবে একটি করে স্বাস্থ্যবিধিও। এসব মেনেই তারা অনুশীলন করতে পারবে।’- সাথে যোগ করেন তিনি।

ক্রিকেটারদের জন্য আলাদা স্বাস্থ্যবিধি থাকছে বলে জানান দেবাশিষ, ‘ক্রিকেটাররা মাঠে এসে রানিং করবে, জিম করবে। তার জন্য আমরা পুরো স্টেডিয়াম জীবাণুমুক্ত রাখার কাজ করছি। আবার তারাও যেন এক হয়ে গল্প না করে বা জিমে তাদের মাধ্যমে জীবাণু না ছড়ায় সেটি নিয়ন্ত্রণ করা হবে। তাদের সঙ্গে আসা ড্রাইভারদেরও রাখা হবে নিরাপদ দূরত্বে।’

(ঢাকাটাইমস/০৭ জুন/এআই)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :