৮২ লাখ টাকা ছিনতাইয়ে ছদ্মবেশীকে শনাক্ত করেছে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুন ২০২০, ২২:১৭

কখনো গার্মেন্টস কর্মী, কখনো নিরাপত্তারক্ষী, ছদ্মবেশে বিভিন্ন গার্মেন্টস কারখানায় চাকরি নিয়ে প্রতিষ্ঠান সম্পর্কে তথ্য সংগ্রহ করত। বিশেষ করে আর্থিক লেনদেন, ক্যাশিয়ারের তথ্য, বেতনের সম্ভাব্য তারিখ সবই খবর নিতো। এরপর মোটা অঙ্কের বিনিময়ে এ তথ্য পাচার করত অপরাধীদের কাছে। তার দেয়া তথ্যে গাজীপুরের বেশ কয়েকটি গার্মেন্টস কারখানার টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছদ্মবেশী এই ব্যক্তিকে শনাক্ত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

৭ জুন দুপুরে কালিয়াকৈরের মাটিকাটা এলাকার ইনক্রেডিবল ফ্যাশন নামে পোশাক কারখানার শ্রমিকদের বেতন দেয়ার জন্য 'ব্যাংক এশিয়ার' কালিয়াকৈর শাখায় যান ওই কারখানার ছয়জন কর্মকর্তা। সেখান থেকে ৮২ লাখ ১২ হাজার টাকা উত্তোলন করে মাইক্রোবাসযোগে কারখানায় ফিরছিলেন। তাদের বহনকারী মাইক্রোবাসটি ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের খাড়াজোড়া এলাকায় পৌঁছলে ৪-৫টি মোটরসাইকেলযোগে ছিনতাইকারীরা মাইক্রোবাসটির গতিরোধ করে।

এসময় ছিনতাইকারীরা গুলি ছুড়ে আতঙ্ক তৈরি করে টাকার ব্যাগ ছিনিয়ে নেয়। বাধা দিলে তাদের গুলিতে গুলিবিদ্ধ হন মার্চেন্ডাইচার রাজিব চন্দ্র মজুমদার শুভ। এছাড়া মারধরে আহত হন অপর পাঁচ কর্মকর্তা। এ ঘটনায় থানায় মামলা করে গার্মেন্টস কর্তৃপক্ষ।

এদিকে টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় র‌্যাবের গোয়েন্দা নজরদারি ও ছায়াতদন্ত অব্যাহত রয়েছে। ধারণা করা হচ্ছে, ছিনতাইয়ের ঘটনায় ব্যবহৃত মোটরসাইকেল ছাড়াও আরও গাড়ি তারা ব্যবহার করেছে। যেগুলো ঘটনাস্থলের আশপাশে অবস্থান করছিল। সেসব বিষয় গুরুত্ব দিয়ে, তথ্য সংগ্রহ ও অভিযান চালাচ্ছে র‌্যাব।

এলিট ফোর্সটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল সারওয়ার বিন কাশেম ঢাকা টাইমসকে বলেন, 'গাজীপুরে বেশ কয়েকটি কারখানায় বেতনের টাকা ছিনতাই ও ডাকাতির ঘটনা ঘটেছে। আগের ঘটনাগুলো বিশ্লেষণ করলে দেখা যায়- এসব ছিনতাই বা ডাকাতির ঘটনা সিন্ডিকেটভিত্তিক হয়ে থাকে। প্রথমে একজন তথ্যদাতা হিসেবে কাজ করেন। এই ছিনতাইয়ের ঘটনাটিও একইভাবে ঘটেছে। যিনি ছদ্মবেশে গার্মেন্টসের কর্মী বা নির্মাণ শ্রমিক কিংবা নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করেছেন। আবার কখনও শ্রমিক সরবরাহক হিসেবে কাজ করেছেন। পরে কৌশলে প্রতিষ্ঠানের টাকা লেনদেনের বিভিন্ন তথ্য সংগ্রহ করে সিন্ডিকেটের কাছে সরবরাহ করেছে। এ বিষয় গুরুত্ব দিয়ে আমরা কাজ করছি। বেশ কয়েকজন অপরাধীর তথ্য যাচাই-বাছাই চলছে। যারা ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।’

(ঢাকাটাইমস/১৩জুন/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

সোনালী লাইফের বহিষ্কৃত সিইও মীর রাশেদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

কোস্ট গার্ডের অভিযানে ৪৫ হাজার পিস ইয়াবা উদ্ধার

চাকরির পরীক্ষার আগেই মিলত উত্তর, চুক্তি ১২-১৪ লাখ টাকায়: ডিবি

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের মূলহোতা গ্রেপ্তার, বিপুল কনটেন্ট জব্দ

এফডিসিতে সাংবাদিকদের উপর হামলা: ১১ সদস্যের তদন্ত কমিটি

স্ত্রীসহ নিজেকে নির্দোষ দাবি করে ডিবিতে যা বলেছেন কারিগরি বোর্ডের চেয়ারম্যান

শেরপুরের ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলার আসামি ঢাকায় গ্রেপ্তার

খেলনার প্যাকেটে আমেরিকা থেকে এসেছে কোটি টাকার গাঁজার চকলেট-কেক

সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে অভিযোগ অনুসন্ধানে দুদক

এই বিভাগের সব খবর

শিরোনাম :