খুলনায় আইসোলেশনে থাকা বিএনপি নেতাকে গ্রেপ্তার

খুলনা ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ জুলাই ২০২০, ২১:১৮

করোনায় আক্রান্ত হয়ে হোম আইসোলেশনে থাকা খুলনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক আবু হোসেন বাবুকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে রূপসা উপজেলার আইচগাতি গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হলে বিচারক জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে তিনটি মামলার ওয়ারেন্ট ছিলো বলে পুলিশ জানিয়েছে।

খুলনা জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন বাবু। বুধবার (১ জুলাই) তার করোনার ফলোআপ রিপোর্টে নেগেটিভ এসেছে। বাবু পরিবারের অন্য সবার থেকে আলাদা হয়ে পৃথক রুমে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী হোম আইসোলেশনে ছিলেন। সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। ১৪ দিন পর তার আরও একটি টেস্ট করা লাগবে। এ অবস্থায় তাকে গ্রেফতার করাটা অমানবিক। অবিলম্বে বাবুর মুক্তি দাবি করেন এই বিএনপি নেতা।

রূপসা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা জাকির হোসেন বলেন, নাশকতাসহ তিনটি মামলায় ওয়ারেন্ট থাকায় বাবুকে গ্রেপ্তার করা হয়েছে। ২০১৬/১৭ সালের নাশকতার অভিযোগে তিনটি মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বলে জানান তিনি।

এদিকে করোনা পরিস্থিতির মধ্যে বিএনপি নেতা আবু হোসেন বাবুকে গ্রেপ্তারের প্রতিবাদে নিন্দা ও মুক্তির দাবি জানিয়ে বিবৃতি দিয়েছেন খুলনা জেলা ও মহানগর বিএনপি। একইসঙ্গে যুবদল, ছাত্রদলসহ অন্যান্য অঙ্গ সংগঠনের পক্ষ থেকে নিন্দা জানিয়ে বিবৃতি দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :