খাদ্যাভ্যাসের মাধ্যমেই করোনা থেকে নিরাপদ থাকা যাবে: ডা. শাহাদাত

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ জুলাই ২০২০, ২২:৩২

ঘনঘন হাত দোয়া এবং মাস্ক পরিধানের মাধ্যমে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, করোনার ভয়াবহ ছোবলে দেশবাসী এখন মহাসংকটে। করোনার এ মহাবিপর্যের মধ্যে আমরা ঘাবড়ে গেলে চলবে না। আমাদেরকে অবশ্যই সচেতন ও সতর্কভাবে চলাফেরা করতে হবে।

তিনি বলেন, আমাদের সচেতনতা ও যথাযথ খাদ্যাভ্যাসের মাধ্যমেই আমরা করোনার ভয়াবহ ছোবল থেকে নিজেদের নিরাপদ রাখতে পারবো, খাদ্য তালিকায় অবশ্যই ভিটামিন-এ, ভিটামিন-সি, ভিটামিন-ডি ও জিংক জাতীয় খাদ্য থাকতে হবে। তবেই আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে, যা করোনা মোকাবিলায় আমাদের সহায়ক হবে।

শুক্রবার বাদ আছর চট্টগ্রামের এনায়েত বাজার জামে মসজিদে সাবেক কাউন্সিলর আবদুল মালেকের সহধর্মিণী ও চট্টগ্রাম মহানগর ছাত্রদল নেতা আবদুল্লাহ আল হাসান সোনা মানিকের প্রয়াত মায়ের জন্য দোয়া অনুষ্ঠানে ডা. শাহাদাত বক্তব্য রাখছিলেন। চট্টগ্রাম মহানগর ছাত্রদল এই অনুষ্ঠানের আয়োজন করে।

এ সময় তিনি মহানগর ছাত্রদল নেতা আবদুল্লাহ আল হাসান সোনা মানিকের মায়ের রুহের মাগফেরাত কামনা করে সকলের নিকট দোয়া প্রার্থনা করেন এবং মরহুমার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির উপদেষ্টা জাহেদুল করিম কচি, বিএনপি নেতা আবদুল মালেক, শামসুল হক, মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ও মহানগর ছাত্রদল সভাপতি গাজী মোহাম্মদ সিরাজ উল্লাহ, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, বিএনপি নেতা সালাউদ্দিন লাতু, আলী আব্বাস খান, মহানগর ছাত্রদলের সহসভাপতি জিয়াউর রহমান জিয়া, যুগ্ন সম্পাদক আলী মর্তুজা খান, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য শেখ রাসেল, বিএনপি নেতা সাইফুল্লাহ সাইফুল, মহানগর সেচ্ছাসেবক দল নেতা তারেক আহমেদ, আবদুল্লাহ আল মামুন, মহানগর ছাত্রদল নেতা মহসিন কবির আপেল, শেখ ইয়াসিন নওশাদ, আলিফ উদ্দিন রুবেল, জাফরুল হাসান রানা, সামিয়াত আমিন জিসান, আবদুল্লাহ আল হাসান সোনা মানিক, আরিফুর রহমান মিঠু, কুতুবউদ্দিন নয়ন,আনোয়ার হোসেন, ইসমাইল হোসেন, কাইয়ুমুর রশিদ বাবু, আবু সুলতান সানি, শাহাদাত হোসেন নাবিল, শাহরিয়ার আহমেদ, মোহাম্মদ আবিদ, মোহাম্মদ মাহির প্রমুখ।

(ঢাকাটাইমস/৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :