প্রাপ্য সম্মানটুকু পাই না: হোল্ডার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ১৩:১১

বর্তমান ক্রিকেটে সেরা অলরাউন্ডারদের তালিকা করলে শুরুর দিকেই নাম থাকবে ইংলিশদের নব নির্বাচিত অধিনায়ক বেন স্টোকসের। তাছাড়া আইসিসি বিশ্বকাপ জয় তার জনপ্রিয়তা আরো বাড়িয়ে দিয়েছে। শুধু ইংল্যান্ড নয়, ক্রিকেট বিশ্বেও তার কদর অনেক। অপরদিকে আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকলেও জেসন হোল্ডারের খ্যাতি তার ধারেকাছেও নেই। এসব নিয়ে না ভাবলেও হোল্ডার মনে করেন তিনি তার প্রাপ্য সম্মানটুকু পান না।

দীর্ঘ সময় পরে মাঠে গড়াবে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হোল্ডার ও ইংল্যান্ডের নব নির্বাচিত অধিনায়ক নামবেন স্টোকস নামবেন টস করতে। তার আগে এই দুই জন ক্রিকেটারের ব্যক্তিগত পারফর্ম নিয়ে কাগজ কলমে ঝড় উঠানো হলো। সংবাদ সম্মেলনে স্বয়ং হোল্ডারকে প্রশ্ন করা হলো এই ব্যাপারে।

কে বড় তারকা ক্রিকেটার এই প্রশ্নের উত্তর এক বাক্যে সবাই স্টোকসের নাম বলবেন তা হোল্ডারের অজানা নয়। সাকিব আল হাসান মাঠে না থাকাতে টেস্ট অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থানটা হোল্ডারের দখলে চলে যায়। এখনো সেই স্থান আকড়ে আছেন পারফর্ম দিয়ে। দ্বিতীয় স্থানে থাকা স্টোকসের থেকে তার পয়েন্টের ব্যবধানটা ৬৬। হোল্ডার বলেন, র‌্যাঙ্কিং নিয়ে তিনি ভাবেন না কিন্তু শীর্ষে যেহুতু তাহলে নিশ্চয়ই সেই খ্যাত পাওয়ার যোগ্য তিনি।

হোল্ডার বলেন, ‘আমি আসলে এইসব ব্যক্তিগত অর্জন বা আইসিসি র‌্যাঙ্কিং নিয়ে বেশি ভাবি না। বেনকে নিয়ে সবসময় কথা হয় কারণ সে তার যোগ্য। ও একজন দারুণ ক্রিকেটার। কিন্তু আইসিসি র‌্যাঙ্কিং বলছে এই মুহূর্তে আমিই শীর্ষ অলরাউন্ডার। সেই হিসাবে হয়তো আমি আমার প্রাপ্য খ্যাতিটুক পাই না।’

তিনি আরও যোগ করেন, ‘সত্যি বলতে, এ বিষয় নিয়ে আমি তেমন মাথা ঘামাই না। বিভিন্ন বিষয় লেখার জন্য সাংবাদিকরা আছেন। আমি এখানে এসেছি শুধুমাত্র ক্রিকেট খেলার জন্য। স্টোকসের মতো প্রতিদ্বন্দ্বী থাকলে খেলাটা সবসময়ই মজা হয়। এবারও তেমন কিছুর আশা করছি।’

টেস্ট ক্যারিয়ারে এখনও পর্যন্ত ৪০ টেস্ট খেলেছেন হোল্ডার, অন্যদিকে স্টোকসের ম্যাচ সংখ্যা ৬৩টি। ব্যাট হাতে ৩২.৭২ গড়ে ১৮৯৮ রান করেছেন হোল্ডার, স্টোকসের ঝুলিতে রয়েছে ৩৬.৫৪ গড়ে ৪০৫৬ রান। এছাড়া বল হাতে হোল্ডারের পরিসংখ্যান ২৬.৩৭ গড়ে ১০৬ উইকেট এবং স্টোকস নিয়েছেন ৩২.৬৮ গড়ে ১৪৭টি উইকেট।

(ঢাকাটাইমস/০৮ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :