জরুরি অক্সিজেন সেবা দেবে মাশরাফির ফাউন্ডেশন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ১৯:১৬

মাশরাফির হাতে গড়া নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন এবার করোনায় আক্রান্ত রোগীদের জন্য জরুরি অক্সিজেন সেবার ব্যবস্থা করেছে। নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টার ও শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক হাসপাতাল থেকে এ কার্যক্রম পরিচালিত হবে। আগামী ১০ জুলাই থেকে এ চিকিৎসা সেবা চালু হবে বলে জানা গেছে।

এর আগে ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় জুন মাস থেকে করোনা নমুনা সংগ্রহকারী কম থাকায় নয়জন বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেয়া হয়।

ফাউন্ডেশন সূত্রে জানা গেছে, নড়াইলে করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সিলিন্ডার নিতে গেলে অবশ্যই বিশেষজ্ঞ চিকিৎসকের লিখিত প্রেসক্রিপশান ও পরামর্শ আনতে হবে। যারা নিবেন তারা এক্সপার্ট বা নার্স দিয়ে অক্সিজেন সিলিন্ডার সেট করবেন।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক বলেন, জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা দিন দিন আশঙ্কাজনকভাবে বাড়ছে এবং এদের প্রায় সবাই নিজ বাড়িতে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন। এদের অনেকরই অক্সিজেন সেবা প্রয়োজন। মূলত এদের চিকিৎসা সেবা মোটামুটি নিশ্চিত করার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে।

প্রসঙ্গত, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন প্রতিষ্ঠার পর থেকে নড়াইলে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। নড়াইল এক্সপ্রেস হেলথ কেয়ার সেন্টার থেকে সাধারণ রোগীরা স্বল্প মূল্যে বিভিন্ন প্যাথলজিক্যাল টেস্ট এবং চিকিৎসাসেবা পেয়ে আসছে। করোনা প্রাদুর্ভাব শুরু হলে জেলার প্রত্যন্ত অঞ্চলে ভ্রাম্যমাণ ফ্রি চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়। এখন টেলি মেডিসিন ব্যবস্থা চালু রয়েছে। জেলায় করোনা নমুনা সংগ্রহকারী কম থাকায় নড়াইলের সিভিল সার্জনের মধ্যস্থতায় ১৫ জুন থেকে নয়জন বেসরকারি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগ দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :