আইএস বধূ শামিমার রায়ের বিরুদ্ধে আপিল করবে ব্রিটিশ হোম অফিস

লন্ডন প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২০, ১৯:১৪

মধ্যপ্রাচ্যের জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট বা আইএসে যোগ দিতে লন্ডন থেকে সিরিয়ায় পাড়ি জমানো বাংলাদেশি বংশোদ্ভূত শামিমা বেগম যুক্তরাজ্যে ফিরতে পারবেন বলে দেশটির আপিল আদালত যে রায় দিয়েছে, সেটির বিরুদ্ধে আপিল করবে ব্রিটিশ হোম অফিস।

ব্রিটিশ সংবাদমাধ্যমগুলো বলছে, দেশে ফিরলেই গ্রেপ্তারের সম্মুখীন হতে হবে শামীমাকে। তাকে আদালতে সন্ত্রাসবাদ বিষয়ক জিজ্ঞাসাবাদের জন্য তোলা হতে পারে।

বৃহস্প্রতিবার এক রায়ে নাগরিকত্ব বাতিলের বিরুদ্ধে আইনী লড়াইয়ের জন্য শামীমাকে ব্রিটেনে ফিরে আসার অনুমতি দেয় ব্রিটেনের ইমিগ্রেশন আপিল আদালত। শামীমার পরিবারের আইনজীবী তাসনিম আখুঞ্জি বলেন, তার নিজের পরিবারসহ কেউই নিশ্চিত করে বলতে পারে না যে ব্রিটেনে ফেরার পর শামীমা সন্ত্রাসবাদের হুমকি হয়ে উঠবেন কি না।

শামীমার আইনজীবী ড্যানিয়েল ফুর্নার বলেছেন, শামীমা ব্রিটিশ বিচার বিভাগের সম্মুখীন হতে ভীত নন। তাকে ন্যায়বিচার পাওয়ার সুযোগ দেয়া উচিত।

এদিকে ব্রিটেনের আদালতে তার পক্ষে রায়ের পর শুক্রবার সকালে সিরিয়ার আলরোজ শরণার্থী শিবিরে দেখা যায় শামীমাকে। তবে ক্যামেরা দেখে দ্রুত প্রস্থান করেন তিনি। এ সময় তার পরনে ছিলো জিন্স, টি-শার্ট ও হ্যাট। যদিও এর আগে প্রত্যেকবারই শামীমাকে বোরখা ও হিজাব পরিহিত অবস্থায় দেখা গিয়েছিলো।

ঢাকা টাইমস/১৮জুলাই/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :