বয়স শুধুই সংখ্যা মাত্র: আফ্রিদি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ জুলাই ২০২০, ২২:২৭

সম্প্রতি করোনা জয় করেছেন শহীদ আফ্রিদি। পাকিস্তানের সাবেক অধিনায়ক এবার খোশমেজাজে ভক্তদের সঙ্গে আড্ডা দিলেন। আর সেখানেই মহেন্দ্র সিং ধোনি এবং রিকি পন্টিংয়ের তুলনা, নিজের বয়স, এমনকি ভারতীয় দলের সৌভাগ্যের কথাও তুলে ধরলেন আফ্রিদি।

বয়স যেন তাঁর বাড়তেই চায় না! এহেন আফ্রিদির বয়স নিয়ে ক্রিকেট মহলে কম মশকরা হয়নি। কখনও তাঁর বয়স নিয়ে খোঁটা দিয়েছেন দলেরই সতীর্থ ওয়াসিম আকরাম, কখনও আবার ভারত থেকে গৌতম গম্ভীর বা যুবরাজ সিংরা পিছনে লেগেছেন আফ্রিদির। এমনকি সোশ্যাল মিডিয়াতেও বিভিন্ন সময়ে চর্চার বিষয় হয়ে উঠেছিল শহীদ আফ্রিদির বয়স। আর সুযোগ পেতেই আফ্রিদিকে সেই বয়স নিয়েই প্রশ্ন ছুঁড়লেন তাঁরই এক ভক্ত।

‘কত বয়স হল আপনার?’ ঠান্ডা মেজাজের আফ্রিদি ভক্তের সেই প্রশ্নের উত্তর দিলেন খুবই বুঝেশুনে। কথায় যা বলে, ছোটবেলা থেকেই বয়স নিয়ে যে প্রবাদবাক্য আমরা শুনে আসছি, আফ্রিদিও সেই রাস্তাতেই হাঁটলেন। বললেন, ‘বয়স শুধুই সংখ্যা মাত্র’। শহীদের এমনতর উত্তরে যে, সেই ভক্ত খুশি হননি তা বোধ হয় আর বলার অপেক্ষা রাখে না।

আর সেই উত্তর দেওয়া শেষ হতে না হতেই প্রাক্তন পাক অধিনায়ককে উদ্ভট প্রশ্ন করলেন আর এক ভক্ত। ‘স্যার! আপনার ফোন নম্বরটা পাওয়া যাবে? আমার জীবনে একবার অন্তত দেখা করতে চাই আপনার সঙ্গে।’ এতেও রাগলেন না শহীদ। চটলেন না এক ফোঁটাও। ভক্তকে সোজা ফোন নম্বর দিয়ে বসলেন! চ্যাটবক্সে লিখলেন, ‘১, ২, ৩, ৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০’!! এরপর হাসির খোরাক সোশ্যাল মিডিয়ায়।

এহেন আফ্রিদি সহজে ভক্তদের প্রশ্নবাণ থেকে ছাড় পেয়ে যাওয়ার বান্দা নন। এক ভক্তই তাঁকে প্রশ্ন করে বসলেন, ‘আপনার আমলে পাকিস্তান বিশ্বকাপে ভারতের কাছে এতবার হেরেছে কেন?’ শুধু তাই নয়। সেই ভক্তই আবার প্রশ্নের সঙ্গে এ-ও জোড়েন, ‘একটা বিশ্বকাপে তো আপনি সবকটা ইনিংস মিলিয়ে মাত্র ৫৬ রান করেছিলেন। আর উইকেট নিয়েছিলেন মাত্র ১টি।’ এই উত্তরটি আবার খানিক হেসেই দিলেন আফ্রিদি। ভারতের কোটে বল ঠেলে সোজা বলে দিলেন, ‘আসলে ভারত খুবই ভাগ্যবান দল।’

(ঢাকাটাইমস/৩১ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :